300X70
শনিবার , ২২ মে ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সিদ্ধিরগঞ্জে আড়াই হাজার লিটার চোরাই তেলসহ একজন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২২, ২০২১ ১:১৪ অপরাহ্ণ

১২টি ড্রামসহ পিকআপ জব্দ

ওমর ফারুক রুবেল, নারায়ণগঞ্জ : রাজধানীর অদূরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ১২টি ড্রামে ভর্তি ২ হাজার ৫২০ লিটার চোরাই ডিজেল তেলসহ শাহজাহান (৪৮) নামের এক চোরাই চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এসময় ১২টি চোরাই তেলের ড্রামসহ একটি পিকআপ জব্দ করা হয়।

এদিকে, র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ও কোম্পানী কমান্ডার মোঃ জসিম উদ্দীন চৌধুরী, পিপিএম আজ শনিবার বাঙলা প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-১১ এর একটি আভিযানিক দল শুক্রবার দিবাগত রাত ৮ টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার আটি ওয়াপদা এলাকায় একটি বিশেষ অভিযান চালিয়ে ১২টি ড্রাম ভর্তি ২ হাজাী ৫২০ লিটার চোরাই ডিজেলসহ চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ শাহজাহান (৪৮)’কে গ্রেফতার করে।

এ সময় চোরাই কাজে ব্যবহৃত একটি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ধৃত আসামী শাহজাহান জানান, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে।

এই ডিপো থেকে প্রতিদিন শত শত তেলের লরী তেলভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেলভর্তি লরী থেকে তেল চুরি করে বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে।

মোঃ জসিম উদ্দীন চৌধুরী বাঙলা প্রতিদিনকে আরও জানান, গ্রেফতারকৃত আসামী পলাতক আসামীর পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

এ বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলে জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :