300X70
শুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে নতুন সিদ্ধান্ত

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ৮, ২০২৩ ৪:৩১ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্কঃ ভেস্তে গেছে বৃষ্টির কারণে ভারত-পাকিস্তানের গ্রুপপর্বের ম্যাচ। আগামী ১০ সেপ্টেম্বর (রবিবার) এই টুর্নামেন্টে দ্বিতীয়বার ভারত বনাম পাকিস্তান ম্যাচ আয়োজন করা হচ্ছে। এ ম্যাচটিও বৃষ্টির কবলে পড়তে যাচ্ছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে।

ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে এশিয়া কাপের সুপার ফোরের লড়াই শুরু হয়ে গেছে। সেই সঙ্গে হাইব্রিড মডেলের এবারের আসরের পাকিস্তান পর্বও শেষ হয়েছে। সুপার ফোর ও ফাইনাল হবে সহ-আয়োজক শ্রীলঙ্কায়।

এছাড়া সুপার ফোরের বাকি ম্যাচগুলোও বৃষ্টিতে ভেসে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর মধ্যেই ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর এক প্রতিবেদন বলছে, এসিসি ও পিসিবি আলোচনা করে কেবল ১০ সেপ্টেম্বরের ভারত-পাকিস্তানের ম্যাচটির জন্য রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে। যদিও এশিয়ান ক্রিকেট কাউন্সিল এ নিয়ে অফিসিয়ালি কোনো বার্তা দেয়নি এখনো।

সূচি ঘোষণার সময় এশিয়া কাপের ফাইনালে রিজার্ভ ডে থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল। ১৭ সেপ্টেম্বরের ওই ম্যাচের রিজার্ভ ডে বহাল থাকছে।

এবারের এশিয়া কাপের আসর নিয়ে কতবার সিদ্ধান্ত বদলেছে, হিসেব করে সঠিক সংখ্যা বলাটা কিছুটা কঠিনই! শুরুতে সংস্থাটির সিদ্ধান্ত অনুযায়ী, এশিয়া কাপের আসর গড়ানোর কথা ছিল পাকিস্তানের মাটিতে। তবে রাজনৈতিক দ্বন্দ্বের কারণে দেশটিতে খেলতে যেতে রাজি ছিল না ক্রিকেটের ক্ষমতাধর দল ভারত। সে কারণে কয়েক দফায় বৈঠকের পর হাইব্রিড মডেলে খেলতে রাজি হয় দুই দেশ। সহযোগী হিসেবে ভেন্যু ঠিক হয় শ্রীলঙ্কায়। তবে বিপত্তি বাধে দেশটিতে চলমান বৃষ্টির মৌসুম।

সাধারণত সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় প্রচণ্ড বৃষ্টি হয়ে থাকে। ফলে মাঠে খেলা গড়ালেও সেটার ফলাফল পাওয়া নিয়ে রাজ্যের অন্ধকার ভর করে। এমন অবস্থায় কলোম্বোতে নির্ধারিত ম্যাচগুলো সরিয়ে হাম্বানটোটায় নিয়ে যাওয়ার গুঞ্জন উঠেছিল। পিসিবির চেয়ারম্যান জাকা আশরাফ তার নতুন পরিকল্পনা জানিয়েছিলেন এসিসি সভাপতি জয় শাহকে।

এশিয়া কাপের বাকি ম্যাচগুলো পাকিস্তানে নেওয়ার প্রস্তাব দেওয়ার পাশাপাশি ভারত-পাকিস্তান ম্যাচ দুবাইয়ে আয়োজনেরও প্রস্তাব দেন তিনি। তবে এমন গুঞ্জনে যেন গরম পানিই ঢেলেই দিয়েছেন এসিসির সভাপতি জয়। তিনি জানিয়েছেন যত মেঘলা পরিবেশই হোক না কেন ম্যাচগুলো আগের সময়সূচি ও ভেন্যুতেই অনুষ্ঠিত হবে।

এর মধ্যেই এসিসি বরাবর ক্ষতিপূরণ চেয়ে চিঠিও নাকি পাঠিয়েছিল পিসিবি। এমনকী সুপার ফোরের ভেন্যু নিয়ে হতাশা জানায় পাকিস্তান। এর মধ্যেই কেবল ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে নতুন সিদ্ধান্ত নিলো কর্তৃপক্ষ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোল্ডসহ ৭টি পুরস্কার জিতল বিকাশের বিভিন্ন ক্যাম্পেইন

১৫ লাখ মানুষকে চিকিৎসকের পরামর্শ সেবা প্রদান করেছে ডিজিটাল হসপিটাল

ঘূর্ণিঝড় সিত্রাং : ৩ বিভাগে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

সন্ত্রাস-নৈরাজ্যের পথেই বিএনপি, গণতন্ত্রকে বাধাগ্রস্ত করতেই তাদের এমপিদের পদত্যাগ : তথ্যমন্ত্রী

ইসলামী ব্যাংকের ঢাকা ইস্ট ও সেন্ট্রাল জোনের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত

ব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর বাসভবনে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন

চুয়াডাঙ্গার দর্শনা চিনিকলে আখ মাড়াই উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ সরকার : প্রধানমন্ত্রী

নাইজেরিয়ায় ভবন ধসে নিহত বেড়ে ১৫, বহু নিখোঁজ

প্রশিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :