300X70
শনিবার , ২১ আগস্ট ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সুস্থতার জন্য গড়ে উঠা সামাজিক আন্দোলনের প্রভাবেই ডিএনসিসি এলাকায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে : মেয়র আতিকুল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২১, ২০২১ ৪:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, সুস্থতার জন্য গড়ে উঠা সামাজিক আন্দোলনের প্রভাবেই ডিএনসিসি এলাকায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আজ তনিবার ( ২১শে আগস্ট) সকালে রাজধানীর কল্যাণপুর এলাকায় “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” বাস্তবায়নপূর্বক কল্যাণপুর গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে উপস্থিত সাংবাদিকদের সামনে স্লোগানটির গুরুত্বসহ সার্বিক পরিস্থিতি তুলে ধরার সময় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১শে আগস্টের বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত সকলকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

মোঃ আতিকুল ইসলাম বলেন, বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্য-উপাত্ত মোতাবেক পরিষ্কার-পরিচ্ছন্নতায় নগরবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সামাজিক আন্দোলনের সুফল হিসেবেই রাজধানীর অন্যান্য এলাকার তূলনায় ডিএনসিসি এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা তূলনামুলক অনেক কম।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা কম হলেও এটিকে শূন্যে কিংবা সহনীয় মাত্রায় নামিয়ে আনার জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী গতকাল ২০/০৮/২০২১ তারিখ মহানগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ২১২ জন ডেঙ্গু রোগীর মধ্যে ডিএনসিসি এলাকার ডেঙ্গু রোগী রয়েছেন মাত্র ৪৬ জন।

মোঃ আতিকুল ইসলাম ডিএনসিসির আওতাভূক্ত এলাকায় অবস্থিত খালি প্লট কিংবা জায়গাগুলো যাতে মশার উৎপত্তিস্থলে পরিণত না হয় সেজন্য দ্রুত কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সেসব প্লট কিংবা জায়গার মালিকদেরকে পত্র দিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, নগরবাসীর কল্যাণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৬টি নগর সাস্থ্যকেন্দ্রেই ডেঙ্গু রোগের ফ্রি পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, নিজেদের সুস্থতার জন্যই সবাই মিলে “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” এই স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতায় সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, নিজেদের বাসাবাড়িতে কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি আরও বলেন, বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় সকলকেই সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমান এবং স্থানীয় কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিএনপিকে জনগণ কালো পতাকা ও বিদেশিরা লাল পতাকা দেখিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

ক্রীড়াঙ্গনে ছড়িয়ে পড়বে শেখ রাসেল

এবার খুলনায় নতুন বার্জার এক্সপেরিয়েন্স জোন চালু

গাজীপুরে ব্রিজে উল্টে গেল বাস, আহত ১৫

পপুলেশন হেলথ ইনফরম্যাটিকস বিষয়ক আঞ্চলিক সিম্পোজিয়াম ও স্ট্রাটেজিক সামিট অনুষ্ঠিত

মুসলিম নারীকে নিলামে বিক্রির ঘটনায় মূলহোতার আত্মহত্যাচেষ্টা

ড. ইউনূসের প্ররোচনাতেই আমেরিকার স্যাংশন : শিক্ষা উপমন্ত্রী

ভারত সফর অত্যন্ত সফল হওয়ায় বিএনপি’র মন খারাপ : তথ্যমন্ত্রী

সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দুই মামলা

বিস্ফোরণ নিয়ে কারও কোনো মাথাব্যথার দরকার নেই: ওবায়দুল কাদের

ব্রেকিং নিউজ :