300X70
সোমবার , ৪ জানুয়ারি ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সুস্থদেহ ও সুস্থমন তথা সুুুস্হ ও সক্ষমজাতি তৈরিতে খেলাধুলার বিকল্প নেই : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৪, ২০২১ ৭:১৪ অপরাহ্ণ

প্রতিনিধি, জামালপুর: ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সুস্থদেহ ও সুস্থমন তথা সুুুস্হ ও সক্ষমজাতি তৈরিতে খেলাধুলা ও ক্রীড়া কার্যক্রম বাড়ানোর কোন বিকল্প নেই। যুব সমাজকে মাদকাসক্তি, মোবাইল আসক্তি, ইভটিজিংসহ নানাবিধ সামাজিক অপরাধ প্রবণতা থেকে বাঁচাতে ক্রীড়া, সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডে বেশি পরিমাণে যুক্ত করতে হবে।

প্রতিমন্ত্রী আজ সকাল ১১.০০টায় ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে ইসলামপুর উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ১৩৯ নির্বাচনী এলাকা, জামালপুর-২ এর মাননীয় সংসদ সদস্যের অনুকূলে ক্রীড়া পরিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নিয়মিত শিক্ষা কার্যক্রম এর সাথে সাথে ক্রীড়া, খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ডের আয়োজন করতে হবে। এ ক্ষেত্রে নিয়মিত আন্তঃস্কুল, আন্তঃ কলেজ, আন্তঃমাদ্রাসা ক্রীড়া, খেলাধুলা ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বিশেষ উদ্যোগ গ্রহণ করতে পারে।

তিনি বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড শুধুমাত্র শারীরিকভাবে সুস্থ করেনা, মানুষের চিত্ত ও মনকে আনন্দিত করে, সুপ্ত প্রতিভা বিকশিত করে এবং প্রতিযোগিতামূলক মানসিকতা তৈরি করে ব্যক্তির আত্মবিশ্বাস বৃদ্ধিতে সহায়তা করে।ক্ষেত্রবিশেষে এমন সব প্রতিভার সন্ধান পাওয়া যায় যারা দেশ ও জাতির জন্য সম্মান বয়ে আনে। তাই বেশি বেশি করে খেলাধুলা, ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড আয়োজনে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, ক্রীড়া সংগঠন এবং যুব সংগঠন সমূহকে এগিয়ে আসতে হবে।

উপজেলা নির্বাহি অফিসার এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আবদুন নাছের চৌধুরী বাবুল, সার্কেল এসপি সুমন মিয়া, ইসলাম পুর সরকারি কলেজের উপাধ্যক্ষ ফরিদ
উদ্দিন আহমদ, ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জামাল আব্দুন নাসের চারলেস চৌধুরী, ইসলামপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে ইসলামপুর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা, কিন্ডারগার্টেনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ক্রীড়া সংগঠন ও যুব সংগঠনের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :