300X70
রবিবার , ২০ আগস্ট ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সেদিন জাতি সঠিক নেতৃত্ব পেলে বঙ্গবন্ধুর খুনিরা ১৫ সেকেন্ডও টিকতে পারতনা : আইনমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২০, ২০২৩ ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুকে হত্যায় সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে উল্লেখ করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নৃসংসভাবে হত্যা করা হলেও বাঙালি কিন্তু সেদিন বঙ্গবন্ধুকে ভুলে যায়নি।
হয়ত তারা সেদিন স্তম্ভিত হয়ে গিয়েছিল।সেদিন যদি বাঙালি জাতি সঠিক নেতৃত্ব পেত, তাহলে খুনিরা ১৫ সেকেন্ডও টিকতে পারতো না।তিনি বলেন, সেদিন যাদের নেতৃত্ব দেওয়া উচিত ছিল,যারা নেতৃত্ব দিলে মানুষ রাস্তায় নেমে যেতো, তারা বাঙালি জাতির সঙ্গে বিশ্বাস ঘাতকতা করেছে।এটি অস্বীকার করার কিছু নেই।

রোববার (২০ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যারা সেদিন খুনি মোশতাকের সঙ্গে গিয়ে মন্ত্রিসভা গঠন করেছিল, শুধু তারাই যদি সেদিন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে না যেত, তাহলেই খুনিরা টিকতে পারেতো না।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। কারণ তিনি বাঙালির বন্ধু ছিলেন। বাঙালিকে তাদের অধিকার ও স্বাধিকার সম্বন্ধে শিখিয়েছেন। তাদের জন্য সারাজীবন আন্দোলন-সংগ্রাম করেছেন এবং প্রথমবারের মত স্বাধীনতা এনে দিয়েছেন। তাঁর সারা জীবনের চিন্তা-ধারা ও আদর্শ তিনি সংবিধানে সন্নিবেশ করে গেছেন।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার কাজ নিম্ন আদালতে শেষ হয়েছে। শেখ হাসিনার সরকার আইনের শাসনে বিশ্বাসী। তাই আইনের শাসনের যে প্রক্রিয়া সেটা অনুসরণ করা হচ্ছে। যতদূর জানি, এখন হাইকোর্ট বিভাগে এই মামলার আপিল শুনানি চলছে। আশা করি, আগামী কয়েক মাসের মধ্যে হাইকোর্টে এই মামলার শুনানির কাজ শেষ হবে।

আলোচনা সভায় আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, আইন ও বিচার  বিভাগের  সচিব মো. গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক উম্মে কুলসুম, আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজ আহমেদ চৌধুরী এবং যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, মো. শাহিনুর ইসলাম, ড. মোহাম্মদ মহিউদ্দীন, কাজী আরিফুজ্জামান ও শেখ গোলাম মাহবুব সহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ বঙ্গবন্ধুর জীবন আদর্শ নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠান শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নৃশংস হত্যাকণ্ডের শিকার বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২ ঘণ্টার চেষ্টায় গাজীপুর ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বিদেশ যেতে নিষেধাজ্ঞা : দুদকের আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি

পবিত্র রজব মাসের ফজিলত ও ইবাদত!

গার্মেন্টস শ্রমিকদের জন্য বিজিএমইএ স্বাস্থ্য তহবিলে ১০ লাখ টাকা অনুদান দিলো বিকাশ

নাসিক নির্বাচনে আইভীকে নিয়ে আওয়ামী লীগে বিভক্তি নেই: নানক

৮ বিভাগে হচ্ছে এনডিডি ব্যক্তিদের জন্য স্থায়ী নিবাস : সমাজকল্যাণ মন্ত্রী

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ৭৭তম জন্মদিন

মুক্তিযুদ্ধে জীবনদাতা ভারতীয় দুই সাংবাদিকের স্মৃতিফলক উন্মোচন করলেন তথ্যমন্ত্রী

সিদ্ধিরগঞ্জে ৩২ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

জবি ছাড়া গুচ্ছে থাকার পক্ষে ১৯ উপাচার্য

ব্রেকিং নিউজ :