300X70
রবিবার , ১ মে ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে তিন হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১, ২০২২ ১০:৫৭ অপরাহ্ণ

নুরুল আলম, খাগড়াছড়ি : “ধর্ম যার যার, উৎসব সবার” এই উক্তকে সামনে রেখে পাহাড়ের সকলের মূখে হাঁসি ফোঁটাতে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে জানিয়ে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, পাহাড়ি-বাঙ্গালীসহ সকল সম্প্রদায়ের মানুষের পাশে থেকে সব ধরনের সহায়তা করে যাচ্ছে ড়ে–নাবাহিনী। ঈদ আনন্দ ভাগাভাগী করতে এ ধরনের উদ্যোগ নেওয়া বলেও তিনি জানান।

রোবরার (১ মে) দীঘিনালা উপজেলাধীন মেরুং ইউনিয়নের বেতছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও সেনা পরিবার কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ৬শতাধিক অসামর্থ্য পরিবারকে ঈদ সামগ্রী উপহার,৩০ জন এতিম শিশুর মাঝে ঈদের পোশাক ও নগদ অর্থ তুলে দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলে কোন সন্ত্রাসীর ছাড় দেওয়া হবে না। সব ধরনের চাঁদাবাজী বন্ধ করে দেওয়া হচ্ছে। সন্ত্রাসীরা আর্থিক ভাবে দূর্বল হয়ে গেলে তাদের সন্ত্রাসী কর্মকান্ড এগিয়ে নিতে পারবে না। পাহাড় হবে শান্তি-সম্প্রীতির দৃষ্টান্ত। আর বাংলাদেশ সেনাবাহিনী সব সময় সকলের সুখে-দু:খে আছে। সকলের প্রচেষ্টায় বাংলাদেশকে আরো এগিয়ে নিতে কাজ করার আহবান জানান তিনি। ভবিষ্যতেও সব ধরনের অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এতে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, কমান্ডারের সহধর্মিণী সেপকস সহসভানেত্রী মিসেস রাবেয়া জাহাঙ্গীর,দীঘিনালা জোনের জোন কমান্ডার সস্ত্রীক লে. কর্নেল চৌধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী ও মিসেস রেহনুমা মুনজুর ও মেরুং ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী উপস্থিত ছিলেন।

এসব ঈদ উপহার বিতরণ শেষে মেরুং ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী ও ইউপি সদস্য বাবু ঘনশ্যাম ত্রিপুরা বলেন, বাংলাদেশ সেনাবাহিনী পাহাড়ি-বাঙালি নির্বিশেষ সাধারণ মানুষের মুখে হাঁসি ফোটাতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী সম্প্রীতির অন্যান্য দৃষ্টান্ত বলেও মন্তব্য করে জনপ্রতিনিধিরা।

এদিকে- ঈদ উপহার পেয়ে আনন্দ প্রকাশ করেন স্থানীয়রা। একই সাথে এ ধরনের সহায়তা সব সময় অব্যাহত রাখায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি।

সেনাবাহিনী সিন্দুকছড়ির জোনের উদ্যোগে ঈদুল ফিতরের সহায়তা প্রদান

খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি জোন স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সুবিধা বঞ্চিত মানুষ, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, গরীব ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদানসহ বিভিন্ন আর্থ সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে খাগড়াছড়ি জেলা তথা দেশ গঠনে গুরুত্বপ‚র্ণ অবদান রেখে চলেছে বাংলাদেশ সেনাবাহিনী।

এরই ধারাবাহিকতায় আজ রবিবার ( ১ মে) সকাল ১১ টার দিকে বাংলাদেশ সেনাবাহীনি সিন্দুকছড়ি জোন এর পক্ষ থেকে দায়িত্বপ‚র্ণর্ এলাকার হতদরিদ্র পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রধান করেন।

এসময় উপস্থিত ছিলেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল দেওয়ান মনজুরুল হক পিএসসি এবং জোনের অন্যান্য অফিসার বৃন্দ।

জোন কমান্ডার সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে পরামর্শ দেন এবং ভবিষ্যতে এধরনের জনসেবাম‚লক কর্মকাণ্ড অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সুবিধাপ্রাপ্ত এলাকাবাসী তাদের প্রতি কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বামতীর রক্ষাবাঁধ নির্মাণে ব্রহ্মপুত্র ভাঙ্গন থেকে রক্ষা পাবে মুক্তিযুদ্ধের মুক্তাঞ্চল রৌমারী

সাংবাদিক তাওহীদের বাবা আব্দুস সাত্তারের ৯ম মৃত্যুবার্ষিকী আগামীকাল

জাতীয় শোক দিবস উপলক্ষে এসএসপি‍’র আলোচনা সভা অনুষ্ঠিত

সকলের অংশগ্রহণে অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী

মাস্টার প্লান করে প্রযুক্তি সম্পন্ন আধুনিক মিল্কভিটা প্রতিষ্ঠা করা হবে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

গাইবান্ধায় ৫ বীরঙ্গনাকে সম্মাননা প্রদান

নোয়াখালীতে খেলতে গিয়ে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

বিচারপতি নিয়োগে আইন করা অপরিহার্য: প্রধান বিচারপতি

একই স্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রাক্তন রেজিষ্ট্রার ফজলুল হক মারা গেছে

ব্রেকিং নিউজ :