300X70
মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সেনা সমাবেশ নিয়ে যে ভুল করার কথা স্বীকার করল রাশিয়া

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৭, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: ইউক্রেনে যুদ্ধ নিয়ে সম্প্রতি নতুন করে সেনা সমাবেশের ঘোষণা দেন প্রেসিডেন্ট পুতিন। কিন্তু সেনা সমাবেশ করতে গিয়ে বিপাকে পড়েছে মস্কো। প্রেসিডেন্ট পুতিনের একজন মুখপাত্র বলেছেন, প্রেসিডেন্টের জারি করা ডিক্রি লঙ্ঘন করার কিছু ঘটনা রয়েছে। তবে সব ভুল সংশোধন করা হবে।

বিবিসির খবর অনুসারে, রাশিয়া ইতোমধ্যে নতুন সেনা যুক্ত করার কাজ শুরু করে দিয়েছে। গণমাধ্যমের একাধিক প্রতিবেদনে উঠে এসেছে, সামরিক অভিজ্ঞতাহীন অনেক ব্যক্তি যাদের মধ্যে বয়স্ক ও শারিরীকভাবে অক্ষম এমন লোকজনকেও তালিকাভুক্ত করা হয়েছে।

গত সপ্তাহে পুতিনের জারি করা ডিক্রির পর দেশটিতে ব্যাপক বিক্ষোভ চলছে। কয়েক হাজার বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শইগু বলেছিলেন, ৩ লাখ রিজার্ভ সৈন্য ডাকা হবে। তবে রুশ বিরোধী গণমাধ্যমগুলোতে বলা হচ্ছে, ১০ লাখের বেশি সেনা সমাবেশ ঘটাতে পারে রাশিয়া।
গত বুধবার পুতিন জাতির উদ্দেশে টেলিভিশনে ভাষণে তিন লাখ রিজার্ভ সেনা ডাকা হবে বলে জানান। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বর্তমান পরিস্থিতি বিবেচনায় রাশিয়ার এ সেনা সমাবেশকে বড় ধরনের উত্তেজনা বৃদ্ধি হিসেবে দেখা হচ্ছে।

পশ্চিমা সামরিক বিশেষজ্ঞরা বলেছেন, রাশিয়ার রিজার্ভ সৈন্য ডাকার অর্থ, ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে রুশ সেনারা ব্যাপক বাজে পরিস্থিতিতে পড়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :