300X70
সোমবার , ৬ সেপ্টেম্বর ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সৈয়দ সাজেদুল করিম সাউথইস্ট ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান পুননির্বাচিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৬, ২০২১ ২:৫৬ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
সাউথইস্ট ব্যাংকের ৬৩৬তম বোর্ড সভা ২ সেপ্টেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সাউথইস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সৈয়দ সাজেদুল করিম’কে অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে পুননির্বাচিত করেছেন। স্বতন্ত্র পরিচালক জনাব সৈয়দ সাজেদুল করিম ঝুঁকি ব্যবস্থাপনা কমিটিরও সদস্য।

বাংলাদেশ সরকারের সাবেক সচিব জনাব সৈয়দ সাজেদুল করিম ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ¯œাতক (সম্মান) ও ¯œাতকোত্তর ডিগ্রী অর্জন ছাড়াও যুক্তরাষ্ট্রের ডালাস এর নর্থ টেক্সাস ও সাউদার্ন মেথোডিস্ট বিশ্ববিদ্যালয় থেকে পেট্রোলিয়াম একাউন্টিং এর উপর ডিপ্লোমা অর্জন করেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (হিসাব ও নিরীক্ষা) ক্যাডারের একজন কর্মকর্তা হিসেবে জনাব সৈয়দ সাজেদুল করিম দেশে ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি পেট্রোবাংলার চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। জনাব সৈয়দ সাজেদুল করিম নিউইর্য়কে জাতিসংঘ উন্নয়ন সংস্থার সদর দফতরসহ ইথিওপিয়া ও ক্যামেরুন ভিত্তিক কতিপয় জাতিসংঘ সংস্থার বহি:নিরীক্ষক হিসেবেও কাজ করেন। তিনি দুই বছরের বেশী সময় সিসিলীজ সরকারের নিরীক্ষা উপদেষ্টা হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশের রাষ্ট্রীয় বাণিজ্যিক ব্যাংকসমূহের যুক্তরাজ্য ভিত্তিক শাখাসমূহের কার্যক্রম পরিদর্শন করার জন্য গঠিত একটি টিমের নেতৃত্ব প্রদান করেন।

সরকারী চাকুরী থেকে অবসর গ্রহনের পর জনাব সৈয়দ সাজেদুল করিম বাংলাদেশ সরকারের দ্বি-পাক্ষিক ও বহুপাক্ষিক উন্নয়ন সহযোগী কর্তৃক অর্থায়নকৃত বেশ কিছু প্রশাসনিক ও আর্থিক সংস্কার প্রকল্পের উর্ধতন জাতীয় উপদেষ্টা হিসেবে দশ বছরের অধিক সময় দায়িত্ব পালন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :