300X70
রবিবার , ৩০ জুলাই ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সোমবারেও বিএনপির জনসমাবেশ, ঢাকার থানা ও ওয়ার্ডে বিক্ষোভ আ. লীগের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩০, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সারাদেশে থানায় থানায় বিক্ষোভ মিছিলের পরদিন আগামীকাল সোমবার ঢাকার থানা ও ওয়ার্ডে একই কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

একইদিন রাজধানীর নয়াপল্টনে জনসমাবেশ করবে বিএনপির। আজ রোববার এই কর্মসূচি পালনের পর কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগ কোনো কর্মসূচি না রাখলেও ঢাকায় প্রত্যেক থানা ও ওয়ার্ডে বিক্ষোভ মিছিলের কর্মসূচি রেখেছে মহানগর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

এদিকে, আগামীকাল সোমবার বেলা ৩টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসমাবেশ করবে বিএনপি।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম।

এরআগে গত শনিবার ঢাকায় পাল্টাপাল্টি কর্মসূচির পর সারাদেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর রাজধানীর শেরেবাংলা নগরে মেলা মাঠে সোমবার মহানগর আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’ হওয়ার কথা থাকলেও তা আজ রোববার বাতিল করা হয়েছে।

উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর বলেন, জাতীয় বৃক্ষমেলার কারণে পুরাতন বাণিজ্যমেলার মাঠ ব্যবহারে অনুপযোগী হওয়ায় শান্তি সমাবেশের পরিবর্তে থানায় থানায় বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছি।

সেটা আগামীকাল সোমবার হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয়ভাবে কোনো কর্মসূচি না থাকলেও সোমবার সারাদেশে নেতাকর্মীরা ‘সতর্ক পাহারায় থাকবে’ বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, বিএনপি বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে বলে আমাদের এই দিনেই কর্মসূচি দিতে হবে এমন কোনো কথা নেই। তবে দেশের মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবে।

গত শুক্রবার পাল্টাপাল্টি সমাবেশের পর গতকাল শনিবার ঢাকার প্রবেশমুখগুলোতে বিএনপি অবস্থান কর্মসূচি ঘোষণা করলে আওয়ামী লীগও সেসব স্থানে অবস্থান নেওয়ার ঘোষণা দেয়।

ওই কর্মসূচি ঘিরে পুলিশ ও আওয়ামী লীগ সমর্থকদের সঙ্গে বিএনপির সংঘর্ষ বাঁধে। মাতুয়াইলে সংঘর্ষের মধ্যে তিনটি বাস পোড়ানো হয়।

সেই সহিংসতার প্রতিবাদে রোববার সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছিল আওয়ামী লীগ। এরপর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার কর্মসূচি দিয়ে জানান, তারা রোববার কর্মসূচি দেওয়ার কথা ভাবলেও পাল্টাপাল্টি কর্মসূচি এড়াতে সোমবার বেছে নিয়েছেন।

এদিকে আজ রোববার সকাল থেকে আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের বিভিন্ন থানা ওয়ার্ড শাখা বিক্ষোভ মিছিল বের করে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারাও এই কর্মসূচি পালন করে। কৃষক লীগ কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করে। ছাত্রলীগ মিছিল করে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল করে যুবলীগ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইউএন উইমেন নির্বাহী বোর্ডের সভাপতি রাবাব ফাতিমা

ইসলামী ব্যাংকের সাউন্ড অ্যাসেট ম্যানেজমেন্ট ক্যাম্পেইন শুরু

‘বাংলাদেশ থেকে ইন্টারনেট ব্যান্ডউইডথ আমদানি করতে ভুটানের আগ্রহ’

বঙ্গবন্ধুর দর্শনে নারী পুরুষের কোনো বৈষম্য ছিল না : স্থানীয় সরকার মন্ত্রী

দিনাজপুরে নিজ বাড়িতে স্বামী-স্ত্রীর হাত-পা বাঁধা লাশ

বঙ্গোপসাগরে ট্রলার ডুবে নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান

বাংলাদেশ-সৌদির যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন’

নিজের ওপর আস্থা হারানোয় স্বাভাবিক নির্বাচন চায় না সরকার: জিএম কাদের

পেঁয়াজবীজ চাষিদের ঋণ দেয়া হবে : কৃষিমন্ত্রী

রাজশাহীতে অসহায় ও দুস্থ তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ব্রেকিং নিউজ :