300X70
মঙ্গলবার , ৯ এপ্রিল ২০২৪ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সোমালিয়ার জলদস্যুদের হাতে বন্দি নাবিকদের চলতি মাসেই নিরাপদে উদ্ধার করা সম্ভব হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৯, ২০২৪ ১১:৫৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সোমালিয়ার জলদস্যুদের হাতে বন্দি নাবিকদের চলতি মাসেই নিরাপদে উদ্ধার করা সম্ভব হবে। দেশে ফিরিয়ে এনে তাদের পরিবারের কাছে ফেরত দেওয়া হচ্ছে সরকারের প্রধান দায়িত্ব। সেই লক্ষ্যে সরকার কাজ করছে। তিনি আরো বলেন, এটা কোনো ছোট ঘটনা না, অনেক বড় ঘটনা। কাজেই দিন তারিখ দিয়ে এটার সমাধান করা সম্ভব নয়। তবে সম্পূর্ণ ঘটনা সরকারের নিয়ন্ত্রণে আছে।
প্রতিমন্ত্রী সচিবালয়েতাঁর দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, সরকারের একটা লক্ষ্য ছিল, পবিত্র ঈদুল ফিতরের আগে নাবিকদের যেন দেশে ফিরিয়ে আনা যায়। কিন্তু সেই টার্গেটটা পূরণ করা যায়নি। আশা করা হচ্ছে, অল্প কিছুদিনের মধ্যেই তাদের দেশে ফিরিয়ে আনা যাবে। তিনি আরো বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমেই সমস্যার সমাধান করার চেষ্টা করা হচ্ছে। তিনি আরো বলেন, নৌপরিবহন অধিদফতর আন্তর্জাতিক এলাকায় কাজ করে, তারাও খোঁজ-খবর রাখছে। সার্বিক বিবেচনায় বলা যাচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি ও নাবিকদের সাথে যোগাযোগ হচ্ছে। নৌপরিবহন অধিদফতরও নিয়মিত যোগযোগ রাখছে ও কথাবার্তা হচ্ছে। নাবিকরা ভালো আছে।

নৌপথে চাপ আছে, ভোগান্তি নেই : ঈদের ছুটিতে নৌপথের পরিস্থিতি প্রসঙ্গে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ঈদুল ফিতরের ছুটিতে ঘরফেরা মানুষের ভোগান্তি হচ্ছে না। নৌপথে চাপ থাকলেও কোনো ভোগান্তি নেই। ঈদযাত্রার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই। কারণ তিনি মাল্টিমোডাল কানেকটিভিটির (বহুমুখী সংযোগ) কথা ১৯৯৬ সালে প্রথম বলেছিলেন। বাংলাদেশে তিনি এ বহুমুখী যোগাযোগ ব্যবস্থা চালু করেছেন।আকাশপথ, রেলপথ ও সড়কপথে যে পরিমাণ অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়েই হয়েছে। এসময় পদ্মাসেতুর অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের মূল ভূখন্ড থেকে দূরে ছিল দক্ষিণাঞ্চল। মূল ভূখন্ডের সঙ্গে দক্ষিণাঞ্চলকে যুক্ত করেছে পদ্মাসেতু।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :