300X70
বৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২১ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সোয়া তিন কোটি টাকায় কলকাতা ফিরল সাকিব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ

মাঠে-মাঠে ডেস্ক: কলকাতা নাইট রাইডার্স এবার সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনলেন। ফলে সাবেক ক্লাবে ফিরে গেলেন সাকিব আল হাসান।

আইপিএলের ১৪তম আসরের নিলামে সাকিবের ডাক ওঠার পর প্রথমে পাঞ্জাব কিংস ২ কোটি ২০ লাখ রুপি দাম হাঁকায়। কলকাতা তা বাড়িয়ে ২ কোটি ৪০ লাখ রুপি করে। পাঞ্জাব পরে তা আরও ২০ লাখ রুপি বাড়িয়ে ২ কোটি ৬০ লাখ রুপি হাঁকায়। এরপর কলকাতা ৩ কোটি ২০ লাখ রুপি দাম করলে হার মানে পাঞ্জাব।

হায়দরাবাদের সঙ্গে দ্বিতীয় আসরে উপেক্ষিত থেকেছেন সাকিব। মাত্র তিন ম্যাচ খেলেন তিনি। তবে ২০১৯ সালের অক্টোবরে ম্যাচ জুয়ারির প্রস্তাব পাওয়ার কথা গোপন করে এক বছর নিষিদ্ধ হওয়ায় তাকে ছেড়ে দেয় ২০১৬ সালের চ্যাম্পিয়নরা। নিষেধাজ্ঞা শেষ হওয়ায় এবার আইপিএলেও ফিরলেন বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডার, আবার তাকে ফেরালো কলকাতা।

কলকাতা ছাড়াও সাকিব আইপিএল খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। ২০১৯ সালে হায়দরাবাদের হয়ে শেষ আইপিএল খেলেন বাংলাদেশের এই সেরা বাঁহাতি অলরাউন্ডার। সব মিলিয়ে ৬৩ ম্যাচ খেলে দুই ফিফটিসহ ৭৪৬ রান করেন এবং উইকেট শিকার করেন ৫৯টি। ২০১১ সাল থেকে কলকাতার হয়ে সাকিব ৭ মৌসুম খেলেছেন। ২০১৮ সালের টুর্নামেন্টের আগে তাকে ছেড়ে দেয় দলটি। কলকাতায় ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন তিনি। ১২তম আসরে তাকে ২ কোটি রুপিতে কিনে নেয় হায়দরাবাদ। প্রথম আসরে দলকে ফাইনালে তুলতে ১৭ ম্যাচে ২৩৯ রান করেন এবং উইকেট নেন ১৪টি। কিন্তু ট্রফি ছোঁয়া হয়নি চেন্নাই সুপার কিংসের কাছে ৮ উইকেটের হারে।

দলে নিয়েই সাকিবকে ময়না বলে স্বাগত জানালো কলকাতা: কলকাতা এরপরই নিজেদের অফিসিয়াল ফেসবুক ও টুইটার পেইজে সাকিবকে স্বাগত জানিয়ে পোস্ট করে। সেখানে লেখা ছিল, ২০১২ সালে ট্রফি, ২০১৪ সালেও ট্রফি জয়ের পর তৃতীয়বার শিরোপা জিততে কলকাতায় সাকিব।

স্বাগত, ময়না। সাকিবের গ্রুপে প্রথমেই নাম ওঠে গে¬ন ম্যাক্সওয়েলের। আগের আসরে চরম ফ্লপ এই ক্রিকেটারের প্রতি প্রথম আগ্রহ দেখায় কলকাতা। রাজস্থানও পরে যোগ দেয়। একপর্যায়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংস বিড করলে জমে ওঠে লড়াই। চতুর্মুখী লড়াইয়ে হুহু করে বাড়তে থাকে ম্যাক্সওয়েলের দাম। শেষ পর্যন্ত সোয়া ১৪ কোটি টাকায় ম্যাক্সিকে কিনে নেয় ব্যাঙ্গালুরু। এছাড়া ক্রিস মরিসকে সোয়া ১৬ কোটি টাকায় কিনেছে পাঞ্জাব কিংস।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এক লাখ বানর চীনে পাঠাতে চায় শ্রীলঙ্কা

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় অর্থ পেতে বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন করবে : পরিবেশমন্ত্রী

যে সাতটি সহজ ধাপে পরিষ্কার ও স্বাস্থ্যকর হবে আপনার ফ্রিজ !

স্মার্ট বাংলাদেশ এবং শেখ হাসিনা

মাদারীপুরে ব্যাপক সংঘর্ষ, গোলাগুলি বোমা বিস্ফোরণ, আহত ১০

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে প্রায় ৫০০ কোটি টাকা

যাত্রাবাড়ীতে কাঠের বক্সে অভিনব কায়দায় গাঁজা পাচারকালে ২০ কেজি গাঁজাসহ গ্রেফতার

বইমেলায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই: ডিএমপি কমিশনার

জনতা ব্যাংক ঢাকা দক্ষিণ বিভাগীয় কার্যালয়ের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

আসছে বাজেটে তামাক দ্রব্যে অধিক হারে করারোপের দাবি

ব্রেকিং নিউজ :