300X70
শুক্রবার , ৮ জুলাই ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্ত্রীর মামলা দায়ের : দায়িত্ব হারালেন আক্কেলপুর থানার ওসি ছাইদুর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৮, ২০২২ ৯:৫৬ পূর্বাহ্ণ

প্রতিনিধি, তাড়াশ : জয়পুরহাটে আক্কেলপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছাইদুর রহমানকে স্ত্রী দায়ের করা মামলায় তাঁকে দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৭ জুলাই) বিকালে এ বিষয়টা নিশ্চিত করেছেন জয়পুরহাটের পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঞা।

এ নিয়ে বাঙলা প্রতিদিনে ‘গ্রেপ্তারি পরোয়ানার পরেও গ্রেফতার হয়নি ওসি ছাইদুর’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, ২০২১ সালের ৮ জানুয়ারি সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে ওসি ছাইদুর রহমানের স্ত্রী আম্বিয়া খাতুন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলায় গত ৯ জানুয়ারি ওসি ছাইদুর রহমানসহ কয়েকজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে প্রায় ছয় মাস থেকে দায়িত্ব পালন করেছে আক্কেলপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছাইদুর রহমান। বুধবারে সিরাজগঞ্জের জেলা জজ কোর্টের স্পেশাল পিপি মাধ্যমে অবৈতনিক ভাবে জামিন পেয়েছে তিনি। তার পক্ষে আইনজীবী ছিলেন মো. লোকমান হাকীম। ওই দিনে সন্ধ্যায় তাড়াশ থানায় জামিনের কপি জমা দিয়েছেন।

এ ব্যাপারে মামলার বাদী আম্বিয়া খাতুন মুঠোফোনে জানান, পারিবারিকভাবে একাধিক সমাধানের চেষ্টা করা হয়েছিল। আমার একটা খালার সাথে যোগাযোগ করে সমাধান করবে না বরং সে (ওসি) বিভিন্ন ধরনের হুমকি দিয়ে যাচ্ছে। শুধুমাত্র নামমাত্র খরচ দিতেন তার মেয়েকে, যা ব্যয়ের তুলনায় অনেক কম। কিন্তু আমাকে কোন ধরনের সুযোগ সুবিধার দেয় না।

এ ব্যাপারে সুধী মহলের অনেকেই আক্ষেপ করে জানায়, জনতাই পুলিশ পুলিশই জনতা এই শুধু মুখে মুখেই রয়ে গেছে আসলে এর কোন বাস্তব প্রতিফলন নেই। শুধুমাত্র জনতার ক্ষেত্রেই আইনের যথাযথ প্রয়োগ করা হয় পুলিশের ক্ষেত্রে নয়। যদি তাই হত তাহলে প্রায় ছয় মাস ধরে নারী শিশু নির্যাতন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকা সত্বেও নির্দ্বিধায় অস্তির মতো পূর্ণ চেয়ারে কিভাবে কর্মকর্তা বহাল তবিয়তে ছিলেন।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম মুঠোফোনে জানান, এ বিষয়টা জানা নেই। সংশ্লিষ্ট থানা থেকে জেনে বলতে পারব। তবে আক্কেলপুর থানায় ওসি ছাইদুর রহমানকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে মুঠোফোনে জানিয়েছেন জয়পুরহাটের পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঞা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘একাডেমিক জীবনে বঙ্গবন্ধু’ শীর্ষক একক বক্তৃতার আয়োজন

বন্যপ্রাণীদের জন্য বেশি করে ফল জাতীয় গাছ লাগাতে বন বিভাগের প্রতি পরিবেশমন্ত্রীর নির্দেশ

পৃথিবীর যুদ্ধ বাস্তবতা সভ্যতাকে প্রশ্নবিদ্ধ করে তুলবে : উপাচার্য ড. মশিউর রহমান

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

সাত দিনে রিজার্ভ কমল ১১৮ কোটি ডলার

দ্বিতীয় দফায় ডুবছে রাস্তাঘাট, প্লাবিত হচ্ছে সুনামগঞ্জের নিম্নাঞ্চল

রাজধানীর বংশাল ও কোতয়ালীতে ৬ জন ছিনতাইকারী গ্রেফতার

করোনায় আক্রান্ত সিনিয়র সচিব কবির বিন আনোয়ার

বীর মুক্তিযোদ্ধাদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রী

রংপুরে বঙ্গবন্ধু’ শীর্ষক প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :