300X70
শুক্রবার , ২৫ মার্চ ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাচিপের ফ্রি হেলথ ক্যাম্পে সেবা নিলেন ৭২৩৪ জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৫, ২০২২ ৩:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : স্বাধীনতার ঘোষক, মহান মুক্তিযুদ্ধের মহানায়ক,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের পেশাজীবী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত সপ্তাহব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ৭ হাজার ২৩৪ জন রোগী বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। পাশাপাশি তাদের মাঝে প্রয়োজনীয় ঔষধও বিনামূল্যে বিতরণ করেছে স্বাচিপ।

আজ শুক্রবার (২৫ মার্চ) সকাল দশটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক গিমাডাঙ্গা টুঙ্গিপাড়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে স্বাচিপের সপ্তাহব্যাপী ফ্রি হেলথ ক্যাম্পের সমাপনী দিনের কর্মসূচি শুরু হয়। দুপুর দুটায় পর্যন্ত ৭০৯ জন রোগীকে এ হেলথ ক্যাম্প থেকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসক পরামর্শ প্রদান করা হয। পাশাপাশি তাদের বিনামূল্যে ঔষধও প্রদান করে সংগঠনটি।

স্বাচিপের কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা এমএ আজিজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাচিপের ফ্রি হেলথ ক্যাম্পে সংশ্লিষ্ট সকল শ্রেণি-পেশার মানুষকে ধন্যবাদ জানিয়ে বলেন, গোপালগঞ্জের প্রতিটি শ্রেণি-পেশার মানুষকে ধন্যবাদ জানাচ্ছি। আমি বিশেষ করে চিকিৎসা নিতে আসা মানুষকে ধন্যবাদ জানাই। একই সঙ্গে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত গিমাডাঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।গত সাত দিন ধরে তাদের স্কুল ফ্রি হেলথ ক্যাম্পে আমরা ব্যবহার করেছি।

স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডা এমএ আজিজ আরো বলেন, গত সাতদিনে ১০ টি বুথে ৪৫০ জন বিশেষজ্ঞ চিকিৎসক আগত ৭ হাজার ২৩৪ জন রোগীকে সেবা দিয়েছেন। বিগত দিনে ডেঙ্গু ও গত দুই বছর করোনাভাইরাস মহামারীর সময়ে স্বাচিপের হাজার হাজার নেতাকর্মী জীবন বাজি রেখে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে।

তিনি আরও বলেন, স্বাচিপের নেতাকর্মীর বিগত দিনের মতো সামনের দিনগুলোতে দেশের মানুষের পাশে থেকে কাজ করে যাবে।সর্বোপরি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত সকল কর্মসূচি পালন করতে প্রস্তুত রয়েছে স্বাচিপ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে গত শনিবার (১৯ মার্চ) সকাল ১০ টায় স্বাচিপের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা এম ইকবাল আর্সলান ও মহাসচিব অধ্যাপক ডা এমএ আজিজের উপস্থিতিতে প্রধান অতিথি হয়ে এ কর্মসূচির উদ্ধোধন করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও গোপালগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য শেখ ফজুলুল করিম সেলিম।

এদিন বিভিন্ন বিভাগের দেশবরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকরা ৪ শ ৯৩জন রোগী চিকিৎসা পরামর্শ প্রদান করেন এবং তাদের মাঝে বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। দ্বিতীয় দিনে ৮শ ৮৯ জন রোগী সেবা নিয়েছেন।

তৃতীয় দিনে সবচেয়ে বেশী সংখ্যক রোগী ১ হাজার ৬৪৩ জন রোগী সেবা নিয়েছেন। কর্মসূচির ৪র্থ দিনে ১ হাজার ১৪৮ জন রোগী সেবা নিয়েছেন। সপ্তাহব্যাপী চলা এ কর্মসূচির ৫ম দিনে ১ হাজার ২২৫ জন রোগী সেবা নিয়েছেন। ষষ্ঠ দিনে ১হাজার ১২৮ জন রোগী সেবা নিয়েছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :