300X70
রবিবার , ১৭ জুলাই ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বামী-মেয়েসহ অন্তঃসত্ত্বা নিহত, বেঁচে গেল গর্ভের সন্তান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৭, ২০২২ ১১:৫৮ পূর্বাহ্ণ

সংবাদদাতা, ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় এক পরিবারের তিনজন নিহত হয়েছেন। তারা হলেন, উপজেলার রায়মনি ফকিরবাড়ী গ্রামের জাহাঙ্গীর আলম, তার অন্তঃসত্ত্বা স্ত্রী ও ছয় বছরের মেয়ে। গাড়িচাপায় সন্তানসম্ভবা স্ত্রীর পেটের ভেতর থেকে বেরিয়ে আসে নবজাতক। দ্রুত স্থানীয়রা বাচ্চাটিকে হাসপাতালে ভর্তি করে। বাচ্চাটি বেঁচে থাকলেও তার হাতে আঘাত লেগেছে। স্বজন হারিয়ে পরিবারটিতে নেমে এসেছে শোকের ছায়া। দুর্ঘটনার পর স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে গ্রামের আকাশ-বাতাস।

এছাড়া টাঙ্গাইলের মির্জাপুরে বাসচাপায় দুই শিশু ও এক নারী নিহত হয়েছে। দুর্ঘটনার পর এলাকাবাসী ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এতে সড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তির শিকার হন কর্মস্থলে ফেরা যাত্রীরা। এছাড়া সড়কে বগুড়ায় আওয়ামী লীগ নেতা ও তার ছেলেসহ চারজন ও পাবনার সাঁথিয়ায় এক পরিবারের তিনজন নিহত হয়েছেন।

সিরাজগঞ্জের তাড়াশ এবং হবিগঞ্জের নবীগঞ্জে তিনজন করে প্রাণহানি ঘটেছে। এছাড়া বিভিন্ন জেলায় আরও ঝরেছে ১৩ প্রাণ। নিহত-আহতদের মধ্যে ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরা যাত্রীরাও রয়েছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ত্রিশাল ও ভালুকা (ময়মনসিংহ) : ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কোর্ট ভবন এলাকায় ট্রাকচাপায় এক পরিবারের তিনজন নিহত হয়েছে। এ সময় দুর্ঘটনায় পরা অন্তঃসত্ত্বা নারীর পেটের ভেতর থেকে বেরিয়ে আসে নবজাতক। দুর্ঘটনায় শিশুটিও আহত হয়েছে। জানা যায়, শনিবার দুপুর ২টায় উপজেলার মঠবাড়ী ইউনিয়নের রায়মনি ফকিরবাড়ী গ্রাম থেকে জাহাঙ্গীর আলম (৩৫) তার আট মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী ও ছয় বছরের কন্যাসন্তানকে নিয়ে আল্ট্রাসনোগ্রাফি করার জন্য ত্রিশাল পৌর এলাকায় আসেন।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পারাপারের সময় একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে জাহাঙ্গীর আলম (৩৫), তার স্ত্রী রত্না বেগম (২৬) ও মেয়ে সানজিদা আক্তার (৬) নিহত হয়। অন্তঃসত্ত্বা রত্না বেগমের পেটে থাকা নবজাতক শিশু চাপ খেয়ে পেট থেকে বেরিয়ে আসে। নবজাতকটিকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভার্তি করে। পরে তাকে ময়মনসিংহের কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ওই হাসপাতালের শিশু ওয়ার্ডের ডাক্তার আরিফ আল নূর জানান, শিশুটির হাতে আঘাত থাকলেও শঙ্কামুক্ত।

এদিকে রায়মনি ফকিরবাড়ী গ্রামে তিনজনের লাশ পৌঁছলে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহতদের স্বজনদের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। পুরো গ্রামে শোকের ছায়া নেমে আসে। নিহতের স্বজন ও প্রতিবেশীরা জানান, সাজানো একটি সংসার শেষ হয়ে গেল। সড়ক দুর্ঘটনা কেড়ে নিল সব স্বপ্ন। ছয় বছরের শিশু সানজিদার লাশ ঘিরে স্বজনরা কান্নায় ভেঙে পড়ে। এসময় কেউ চোখের পানি আটকাতে পারেনি।

নিহত জাহাঙ্গীরের চাচাতো ভাই সাগর মিয়া জানান, জাহাঙ্গীর-রত্না দম্পতির তিন সন্তান। বাড়িতে রয়েছে বড় মেয়ে জান্নাত। তার বয়স ১১। আর ছেলে এবাদতের বয়স আট বছর। এখন বাবা-মাকে হারিয়ে কীভাবে তারা মানুষ হবে, সেই চিন্তা। জাহাঙ্গীরের বোন বারবার মূর্ছা যাচ্ছিলেন। ত্রিশাল থানার ওসি মো. মাইন উদ্দিন জানান, ঘাতক ট্রাকটি জব্দ ও চালককে আটক করা হয়েছে। অপরদিকে ভালুকায় বাসের ধাক্কায় সবুজ মিয়া (২২) নামে এক মিল শ্রমিক নিহত হয়েছেন।

মির্জাপুর (টাঙ্গাইল) : মির্জাপুর উপজেলার পাকুল্ল্যা এলাকায় রাস্তা পার হওয়ার সময় বাসচাপায় দুই শিশু ও এক নারী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এতে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরা মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন। শনিবার দুপুর ১২টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মা পারভীন আক্তার (৩৫), ছেলে সুমন (১০), মেয়ে সাদিয়া (৭)। নিহতদের বাড়ি উপজেলার বাঁশতৈল ইউনিয়নের বাঁশতৈল গ্রামে। পারভীন আক্তার উপজেলার বানাইল ইউনিয়নের পানিশাইল গ্রামের বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাচ্ছিলেন।

বগুড়া : কাহালুতে প্রাইভেটকার ও পিকআপের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। তারা হলেন-নওগাঁর ধামইরহাট উপজেলার জগদল গ্রামের তনছের আলী মাস্টার (৭৫), তার ছেলে ব্যবসায়ী ফজলে রাব্বী টগর (৩৪), ছেলের বন্ধু ধামইরহাট বাজারের কাঠ ব্যবসায়ী মফিজ উদ্দিনের ছেলে আবদুর রহমান বিজয় (৩৫) ও কারচালক নজীপুরের সুমন হোসেন (৩০)। তনছের আলী ধামইরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। জানা যায়, তনছের আলী বগুড়া শজিমেক হাসপাতালে কেমো থেরাপি দিতে যাওয়ার পথে বগুড়ার কাহালুতে তাকে বহনকারী প্রাইভেট কার ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিনি প্র্রাণ হারিয়েছেন।

সাঁথিয়া (পাবনা) : সাঁথিয়ায় পিকআপের সঙ্গে সংঘর্ষে নিহত তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। উপজেলার নাগডেমরা ইউনিয়নের ছোট পাথাইলহাট গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, পাবনা সদর উপজেলার জালাপুরগ্রামের রুস্তম আলীর ছেলে জুয়েল (৩০), রবি চানের ছেলে সুরুজ্জামান (৩৯) অপরজন উভয়ের চাচা জুরান মোল্লার ছেলে মতিন (৬০)। নিহতরা একই পরিবারের সদস্য।

নবীগঞ্জ (হবিগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার রুস্তমপুর টোল প্লাজা এলাকায় শনিবার বিকালে বাস-অটোরিকশা সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। নিহতরা হলেন ছাত্রদল নেতা এহিয়া চৌধুরী ওরফে জাবেদ (২৪), তার চাচি বকুল বেগম (৫৫) এবং সিএনজিচালক রব্বান মিয়া (৪০)। তারা গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামের এক অসুস্থ আত্মীয়কে দেখতে যাওয়ার পথে টোল প্লাজার কাছে দুর্ঘটনার শিকার হন। বাসচাপায় অটোরিকশা দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।

সিরাজগঞ্জ : তাড়াশ উপজেলায় দুই ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষে তিনজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে উপজেলার কালুপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের নামপরিচয় জানা যায়নি।

রাজধানী : কাওরান বাজার পান্থপথ মোড়ে শনিবার ভোরে বাসের ধাক্কায় রিকশা আরোহী মো. ইব্রাহিম বিশ্বাস (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ইব্রাহিম বরিশাল উজিরপুর উপজেলার সাতলা গ্রামের কৃষক সান্টু বিশ্বাসের ছেলে।

রাজশাহী : মোহনপুরে রাজশাহী-নওগাঁ মহাসড়কে বাসচাপায় নিহত পুলিশ সদস্য জুয়েল হোসেন (৩১) নওগাঁ জেলার মান্দা উপজেলার কুরকুটি গ্রামের মহিদুর রহমানের ছেলে। দুর্ঘটনায় তার স্ত্রী আহত হয়েছেন। উপজেলার সাঁকোয়া গ্রামের রাজশাহী-নওগাঁ মহাসড়কে শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

পূবাইল ও পূর্বাচল (গাজীপুর) : গাজীপুর মহানগরের পূবাইলে শনিবার পৃথক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। টঙ্গী-কালীগঞ্জ-নরসিংদী সড়কের পূবাইল কলেজ গেট এলাকায় সকালে লেগুনা-ট্রাক সংঘর্ষে একজন এবং পূবাইল শুকুন্দিরবাগ এলাকার বান্দারটেকে দুই অটোরিকশার সংঘর্ষে আরেকজন নিহত হন। তারা হলেন ইব্রাহিম (৩৩) ও মনিরুজ্জামান মনির (৩৩)।

দিনাজপুর : খানসামায় ট্রাকের ধাক্কায় নিহত মোটরসাইকেল আরোহী জাকির হোসেন (২৬) উপজেলার গোবিন্দপুর গ্রামের তফসের আলীর ছেলে। শনিবার দুপুরে খানসামা ব্র্যাক শাখা অফিসের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা ও দাউদকান্দি : কুমিল্লা-নোয়াখালী সড়কের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় বাসের ধাক্কায় নিহত বংশীবাদক মনির হোসেন ব্রাহ্মণপাড়া উপজেলার ধান্যদৌল গ্রামের তোতা মিয়ার ছেলে। শনিবার ভোরে উপজেলার হরিশ্চর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এছাড়া দাউদকান্দিতে মোটরসাইকেলের ধাক্কায় সাবেক প্রধান শিক্ষক জহিরুল হক (৮২) নিহত হয়েছেন। শুক্রবার বিকালে গৌরীপুর-হোমনা সড়কের আঙ্গাউড়ায় এ দুর্ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় মাইক্রোবাস ও অটোরিকশার সংঘর্ষে দুজন নিহত ও চারজন আহত হয়েছেন। শনিবার কুমিল্লা-সিলেট মহাসড়কের উজানিসার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সিএনজির চালক চান মিয়া (৫০) ও জেলার কসবা উপজেলার খাড়েরা ইউনিয়নের আব্দু মিয়ার ছেলে বিল্লাল মিয়া (৪৫)।

জলঢাকা (নীলফামারী) : জলঢাকায় ট্রাকচাপায় নিহত ভ্যানচালক আজিজুল ইসলাম (৪৫) পূর্ব খুটামারা এলাকার মৃত তৈয়বুর রহমানের ছেলে। শনিবার সকালে উপজেলার খুটামারা ইউনিয়নের কিসামত বালাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় নিহত কৃষক লোকমান হোসেন (৭০) উপজেলার খোসালপুর গ্রামের বাসিন্দা। শনিবার সকালে ঝিনাইদহ-যশোর মহাসড়কের কালীগঞ্জ উপজেলার বারবাজার পিরোজপুরে এ দুর্ঘটনা ঘটে।

গৌরনদী (বরিশাল) : গৌরনদীতে বাসের ধাক্কায় নিহত বৃদ্ধের নাম এসকেন্দার বেপারী (৭৫)। শনিবার সকালে উপজেলার তারাকুপি গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যায়। এর আগে বুধবার উপজেলার কটকস্থল বাসস্ট্যান্ডে ঢাকা-বরিশাল মহাসড়ক পার হওয়ার সময় বাসের ধাক্কায় আহত হন তিনি।

দুমকি (পটুয়াখালী) : বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে ঈগল পরিবহণের বাস খাদে পড়ে অন্তত ৪০ যাত্রী আহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ৩টায় এ দুর্ঘটনা ঘটে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কোস্ট গার্ডের সমুদ্র মহড়া পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

অর্থনৈতিক সুযোগ তৈরিতে একসাথে ইউএনডিপি, গ্রামীণফোন ও বিডা

রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ প্রফেশনাল কোর্সে ভর্তির ১ম মেধা তালিকা ১ নভেম্বর

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির উপস্থিতিতে ইউসিবি’র নতুন ক্যাম্পাসের প্রাক-উদ্বোধনী অনুষ্ঠিত

কৃষকের মুখে সবসময় হাসি দেখতে চায় এসিআই

বঙ্গবন্ধুর হত্যাকারীদের জান্নাত চেয়ে আওয়ামী লীগ নেতার মোনাজাত, ভিডিও ভাইরাল

অল-রাউন্ড ফাস্টচার্জ সুবিধাসহ বাজারে এলো ইনফিনিক্স নোট ৩০ প্রো

জীবন বাঁচানোর জন্য মাস্ক পরতে হবে : মেয়র আতিক

স্বর্ণসহ গ্রেপ্তার লুৎফর ৪ দিনের রিমান্ডে

ব্রেকিং নিউজ :