300X70
বুধবার , ২৮ ডিসেম্বর ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্মার্ট মাল্টি-চ্যানেল নাগরিক ভূমি সেবার ব্যবস্থা গ্রহণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৮, ২০২২ ৪:১০ অপরাহ্ণ

আগামীকাল ভূমি সচিব ফেসবুক লাইভে নাগরিকের প্রশ্নের উত্তর দিবেন

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা (৬:৩০) থেকে সাড়ে সাতটা (৭:৩০) পর্যন্ত ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ‘মিট দ্যা সেক্রেটারি’ শীর্ষক এক ফেসবুক লাইভে প্রশ্নোত্তর পর্বে অংশ নিবেন। লাইভটির দর্শকরা কমেন্ট/চ্যাটের মাধ্যমে ভূমি সংশ্লিষ্ট প্রশ্ন করতে পারবেন। ভূমি সচিব এসব প্রশ্নের উত্তর দিবেন।

ভূমি মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ হচ্ছে ‘ভূমি মন্ত্রণালয়, বাংলাদেশ – Ministry of Land, Bangladesh’ (www.facebook.com/minland.gov.bd)।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী নাগরিক ভূমিসেবা আরও স্মার্ট করে মাল্টি-চ্যানেল ভিত্তিক নাগরিক সেবা (কাস্টমার সার্ভিস) প্রদানের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন। আগামীকাল অনুষ্ঠেয় ফেসবুক লাইভ এসব বহুমুখী উদ্যোগের অন্যতম অংশ। পরবর্তীতে ভূমি বিষয়ক বিশেষজ্ঞ এবং দক্ষ ভূমি কর্মকর্তারা পর্যায়ক্রমে মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক থেকে নিয়মিত লাইভে অংশ নিয়ে নাগরিকদের ভূমি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ভিত্তিক প্রশ্নের উত্তর দিবেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে ভূমিসেবা ডিজিটালাইজেশনের বিশাল কর্মযজ্ঞ চলমান। একইসাথে বেশকিছু নতুন আইনের খসড়া প্রস্তুত এবং প্রযোজ্য পুরনো অনেক আইনের সংস্কার কাজও চলমান রয়েছে। নতুন ভূমিসেবা সম্পর্কে জানাতে এবং যেকোনো পরামর্শ কিংবা অভিযোগ গ্রহণে ভূমি মন্ত্রণালয় ইতোমধ্যে কিছু উদ্যোগ গ্রহণ করছে।

হেল্পলাইন ১৬১২২ (বিদেশ থেকে +৮৮০ ৯৬১২৩ ১৬১২২) নম্বরে কল করে, কিংবা, ভূমি মন্ত্রণালয়ের সার্ভিস পেজ ‘ভূমিসেবা Land Service’ ফেসবুক পেজে (www.facebook.com/land.gov.bd) কমেন্ট কিংবা মেসেজ (বার্তা) প্রেরণ করে যেকোনো ধরণের ভূমিসেবা পেতে কিংবা অভিযোগ জানাতে পারছেন নাগরিক। এছাড়া খুব দ্রুত চালু হবে ভূমিসেবা কাস্টমার সার্ভিস সেন্টার ‘নাগরিক সেবা কেন্দ্র’।

নাগরিক সেবা কেন্দ্রটি রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ভূমি ভবনে স্থাপন করা হয়েছে। যারা সরাসরি এসে আইনি পরামর্শ এবং বিভিন্ন ধরণের ভূমিসেবা যেমন ই-নামজারি, ভূমি উন্নয়ন কর ইত্যাদি সেবা গ্রহণ করতে ইচ্ছুক তাদের জন্য এই ‘নাগরিক সেবা কেন্দ্র’।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসলামী ব্যাংক চট্টগ্রাম নর্থ, সাউথ ও নোয়াখালী জোনের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত

সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে ৫ জন নিহতের দূর্ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

গ্রাম-গঞ্জের বর্জ্য সংগ্রহ করে বিদ্যুৎ উৎপাদন করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী

গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

আইন কঠোর করে ধর্ষণ বন্ধ করা যাবে না : তথ্যমন্ত্রী

যে কারণে স্বাস্থ্য সচেতনতার ওপর গুরুত্ব দিয়েছে ইসলাম!

ত্রাণ বিলে ট্রাম্পের স্বাক্ষর, রক্ষা পেল ১ কোটি ৪০ লাখ মার্কিন নাগরিক

৬ষ্ঠ থেকে এসএসসি পরীক্ষার্থীদের ক্লাস রুটিন প্রকাশ

জনতা ব্যাংকে এ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত

মুঘল ঐতিহ্যে মোড়া জনপ্রিয় “আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট” এর সুপরিসর নতুন ভবনের উদ্বোধন

ব্রেকিং নিউজ :