300X70
সোমবার , ২৮ আগস্ট ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হত্যা মামলা থেকে খালাস পেলেন ইমরান খান

প্রতিবেদক
sahana akter
আগস্ট ২৮, ২০২৩ ৪:২৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের একটি আদালত সোমবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে খুনের মামলা খারিজ করে দিয়েছেন। তার আইনজীবী এই তথ্য জানিয়েছেন। স্থানীয় সময় সোমবার ইমরান খানের আইনজীবী এই তথ্য জানিয়েছেন। ইমরানের আইনজীবী নাঈম পাঞ্জুথা বলেছেন ‘ঈশ্বরের প্রশংসা, তার বিরুদ্ধে কোয়েটার দক্ষিণ শহরে একজন আইনজীবীকে হত্যার অভিযোগ আদালত খারিজ করে দিয়েছে।’

এই আইনজীকে হত্যার অভিযোগে গত জুনে ইমরান খানকে অভিযুক্ত করা হয়েছিল।

২০২২ সালের এপ্রিলে সংসদীয় অনস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে ১০০টিরও বেশি মামলার মুখোমুখি হয়েছেন তিনি।

এর আগে, হত্যার ঘটনায় আনুষ্ঠানিকভাবে ইমরান খানের নাম ঘোষণার পর, এই অভিযোগকে ‘বোকামি’ বলে অভিহিত করেছিলেন তিনি। দায়ের করা একটি ফৌজদারি অভিযোগ অনুসারে, ৬ জুন আইনজীবী আব্দুল রাজ্জাক শার কোয়েটার বেলুচিস্তান হাইকোর্ট কমপ্লেক্সে যাওয়ার পথে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছিলেন। পুলিশ কর্মকর্তারা বলেছিলেন, ওই আইনজীবীকে গাড়িতে ১০ বারেরও বেশি গুলি করা হয়েছিল এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছিল।

আব্দুল রাজ্জাক এর ছেলে সিরাজ আহমেদ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। সিরাজ বলেন, তিনি বিশ্বাস করেন ইমরান খানের বিরুদ্ধে মামলা দায়ের করায় তার বাবাকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, ‘আমার বাবা ইমরান খানের বিরুদ্ধে মামলা করেছিলেন। আমি নিশ্চিত যে, এই কারণেই ইমরান খান এবং তার পিটিআই লোকেরা আমার বাবাকে হত্যা করেছে।

তিনি আরো বলেন, ইমরান খানের বিরুদ্ধে পিটিশন দাখিল করার কারণে তার বাবাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল।

আব্দুল রাজ্জাক গত মে মাসে বেলুচিস্তান হাইকোর্টে ইমরান খানের বিরুদ্ধে পিটিশন দাখিল করেছিলেন। পাকিস্তানের সংবিধানের ৬ অনুচ্ছেদের অধীনে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিচার চেয়েছিলেন তিনি। যেটি রাষ্ট্রদ্রোহের অভিযোগের সঙ্গে যুক্ত। রাজ্জাক যুক্তি দিয়েছিলেন, প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণের জন্য অনাস্থা প্রস্তাব এড়াতে গত বছরের এপ্রিলে জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার সিদ্ধান্তের কারণে, ইমরানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত। সূত্র: রয়টার্স

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :