300X70
রবিবার , ১৩ মার্চ ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হাদিসুরের লাশ আজ ঢাকায় পৌঁছাবে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২২ ১:০৯ পূর্বাহ্ণ

প্রতিনিধি, বরগুনা : ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের লাশ অবশেষে দেশে আসছে। আজ রোববার বাংলাদেশ সময় রাত ৮টার দিকে রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছাবে তার লাশ। পরদিন সোমবার বরগুনার বেতাগীর হোসনাবাদ নিজ গ্রামে তার লাশ এসে পৌঁছাবে।

এ তথ্য নিশ্চিত করেছেন বেতাগী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সুহৃদ সালেহীন। নিহত হাদিসুরের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ গ্রামে। এর আগে হাদিসের লাশ দেশে ফেরত না আশায় হতাশা ও ক্ষোভ করেছিলেন পরিবারসহ এলাকাবাসী। লাশ ফেরার খবরে স্বস্তি পেয়েছেন তারা।

অপর দিকে একমাত্র অর্থ উপার্জনকারীকে হারিয়ে পরিবারের আহাজারি ও আর্তনাদ কিছুতেই যেন থামছে না। দিন যত বাড়ছে পরিবারের আহাজারি ততই বেড়ে চলছে। তবে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করতে না পেরে এ অসহায় পরিবারটি হতাশা ও বেদনা প্রকাশ করেছেন। নিহত হাদিসুর রহমান আরিফের মা ও বাবা এক রকমের বাকরুদ্ধ হয়ে পড়েছেন। ইউক্রেন ও রাশিয়ায় যুদ্ধে নিহত হন বাংলাদেশি ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে কর্মরত থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান। ওই মৃত্যুতে দেশব্যাপী নেমে আসে শোকের ছায়া।

নিহত হাদিসুর রহমান আরিফের মা আমেনা বেগম বলেন, সবার আগে এখন আমার বাবাকে দেখতে ব্যাকুল আমি, আমি কি করি, খাইছি কিনা, ওষুধ খাইছি কিনা তা আর কেউ জিগায় না। আমারে এ্যাহন কেডা ওষুধ কিন্না দেবে। এমন কথা বলতে বলতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তিনি।

তিনি বলেন, ঢাকায় গেলাম প্রধানমন্ত্রী ও রাষ্টদূতের সঙ্গে দেখা করব তাও পারলাম না। এরপর বুধবার দুপুরে বিমানবন্দরে গিয়েছিলাম। ২৮ নাবিকের সঙ্গে হাদিসুরের লাশ ফিরে পাবো এই আশা নিয়ে। তাও বাজানের লাশ পাইলাম না। এসব কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি।

এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুহৃদ সালেহীন বলেন, বরগুনা জেলা প্রশাসনের সহযোগিতায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফের লাশ সোমবার বরগুনার বেতাগী উপজেলার তার নিজ গ্রামে এসে পৌঁছাবে। এ পরিবারের সঙ্গে থেকে আমি আমার সাধ্যমতো সহযোগিতা করব।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সীমান্তে শুধু বাংলাদেশি নয়, ভারতীয়রাও নিহত হচ্ছে : বিক্রম দোরাইস্বামী

পদ্মা ব্যাংকের ঢাকা দক্ষিণ জোনের গ্রাহক সমাবেশ ও পদ্মা ‘প্রয়োজন’ ঋণের আনুষ্ঠানিক উদ্বোধন

কালবৈশাখীর তাণ্ডবে নাসিরনগরে স্কুলভবনসহ ২৫০ ঘর বিধ্বস্ত

বিকাশ অটো পে-তে মিস হবেনা সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল কিংবা ইনস্যুরেন্সের প্রিমিয়াম দেওয়া

বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির নির্বাচন অনুষ্ঠিত

নাভানা সিএনজির ক্রেডিট রেটিং এএ-‘,এসটি-২’

নান্দাইলে মৎস্য চাষি ও সফল নারী উদ্যোক্তার মাঝে উপকরণ বিতরণ

বিশ্ব বরেণ্য শিল্পী এসএম সুলতানের জন্মশতবার্ষিকী উদযাপন

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিআরডিবিকে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ

দেশের পৌনে ৪০ লক্ষ মানুষ নিয়েছেন করোনা টিকার দ্বিতীয় ডোজ

ব্রেকিং নিউজ :