300X70
সোমবার , ২৭ সেপ্টেম্বর ২০২১ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হুয়াওয়ে ক্লাউডে প্রথম ভার্চুয়াল মানুষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৭, ২০২১ ৮:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন
হুয়াওয়ে ক্লাউডে প্রথম ভার্চুয়াল মানুষ ইয়ুনশেং যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন হুয়াওয়ে ক্লাউড ও হুয়াওয়ে কনজ্যুমার ক্লাউড সার্ভিসের প্রেসিডেন্ট ঝ্যাং পিং’য়ান। এছাড়াও হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক ৮.১ সহ নতুন ১০টি সেবা সম্প্রসারণের ঘোষণা দেন তিনি হুয়াওয়ে কানেক্ট ২০২১ –এর এই সপ্তাহে । সারা বিশ্বে হুয়াওয়ের কর্মপরিধিতে আরও দু’টি অঞ্চলের ব্যাপারেও ঘোষণা আসে এই অনুষ্ঠানে।

গত চার বছরে হুয়াওয়ে ক্লাউডে ২৩ লাখ ডেভেলপার, ১৪ হাজার কনসাল্টিং পার্টনার, ৬ হাজার টেকনিক্যাল পার্টনার যুক্ত হয়েছেন এবং ক্লাউড থেকে সাড়ে চার হাজার মার্কেটপ্লেস সংশ্লিষ্ট পণ্য উন্মোচন করা হয়েছে। ডিজিটাল রূপান্তরে ইন্টারনেট প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানের জন্য হুয়াওয়ে ক্লাউড গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্মে পরিণত হয়েছে এবং ডিজিটালাইজেশনের পথে ক্রমান্বয়ে নানা প্রতিষ্ঠান হুয়াওয়ে ক্লাউডের সাথে যুক্ত হচ্ছে।

হুয়াওয়ে ক্লাউডের ডিজিটাল কন্টেন্ট প্রোডাকশন লাইনের ওপর ভিত্তি করে হুয়াওয়ে ক্লাউডে যুক্ত হতে হুয়াওয়ে ক্লাউড এই প্রথম ভার্চুয়াল মানুষ – ইয়ুনশেং – তৈরি করেছে।

অন্যদিকে, দ্রুতগতিতে ইমেজ রেন্ডারিং -এর ক্ষেত্রে দশ হাজার কোর কম্পিউটিং পাওয়ার সক্ষমতার বিশ্বের সর্ববৃহৎ রেন্ডারিং বেজ হুয়াওয়ে ক্লাউডে যুক্ত হয়েছে নতুন দুই রিজিওন – উলানকাব ও মেক্সিকো। ২০২১ সালের সেপ্টেম্বরের মধ্যেই বিশ্বজুড়ে ১৭০টির বেশি দেশে ২৭টি ভৌগলিক অঞ্চলে ৬১টি অ্যাভাইলেবিলিটি জোনে (এজে) কার্যক্রম পরিচালনা করবে হুয়াওয়ে ক্লাউড ও এর পার্টনাররা।

অনুষ্ঠানে অপ্টভার্স, এআই সলভার, পাঙ্গু ড্রাগ মলিকিউল মডেল, ব্লকচেইন সার্ভিস ও ফাংশনগ্রাফ ফাংশন কম্পিউটিং সার্ভিসের মতো নতুন প্রযুক্তি উন্মোচন করা হয়। এর পাশাপাশি, ঝ্যাং হুয়াওয়ে ক্লাউড গসডিবি’র আপগ্রেড করার ব্যাপারেও জানান। হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক ৮.১ -এ আপগ্রেড করা হয়েছে। ১২টি বিভাগে ৮০’র বেশি ক্লাউড সেবাদানের মাধ্যমে একে বিস্তৃত পরিসরের অন-প্রেমিসেস ক্লাউড সেবাদানে উপযোগী করতে এআই ইনফেরেন্স, বিগ ডেটা গভর্নেন্স ও ক্লাউড ডেস্কটপ সহ আটটি সেবা সমর্থন করবে হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক ৮.১।

ডিজিটাল সফলতার অন্যতম কারণগুলো বোঝাতে ঝ্যাং বেশ কিছু বিষয় তুলে ধরেন। তিনি বলেন, “বিগত ৩০ বছরে, পৃথিবীকে সংযুক্ত করে হুয়াওয়ে নিরলস কাজ করে যাচ্ছে। আগামী ৩০ বছরে ইন্টেলিজেন্ট ভবিষ্যতের জন্য আমরা ক্লাউড ফাউন্ডেশন তৈরি করছি, যেখানে বিশ্বজুড়ে সবার সুযোগ বাড়াতে সেবা হিসেবে কাজ করবে অবকাঠামো, উদ্ভাবনে সেবা হিসেবে কাজ করবে প্রযুক্তি এবং একসাথে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সেবা হিসেবে কাজ করবে দক্ষতা।”

তিনি আরও বলেন, “ডিজিটালাইজেশনে অনেক সুযোগের সম্ভাবনা রয়েছে এবং আমরা সবাইকে ক্লাউড নেটিভ হিসেবে কাজ করার ও ভাবার আহ্বান জানাই। সবকিছুকে সেবা হিসেবে পেতে ডিজিটাল ও এর সম্ভাবনা উন্মোচন করতে হবে।”

২৩ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর অনলাইনে হুয়াওয়ে কানেক্ট আয়োজন করছে হুয়াওয়ে। ‘ডাইভ ইনটু ডিজিটাল’ প্রতিপাদ্যে এ বছর এ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। হুয়াওয়ে কানেক্ট আয়োজনে ক্লাউড, এআই ও ফাইভজি সকল শিল্পখাতে ব্যবহারে এবং কীভাবে এ প্রযুক্তিগুলো প্রতিষ্ঠান সমূহের কার্যক্রমকে আরও কার্যকরী করে তোলার মাধ্যমে অর্থনৈতিক পুনরুদ্ধারে ভূমিকা রাখতে পারে তা নিয়ে আলোচনা করা হবে।

হুয়াওয়ে:
হুয়াওয়ে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। সমৃদ্ধ জীবন নিশ্চিতকরণ ও উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে একটি উন্নত ও সংযুক্ত পৃথিবী গড়ে তোলাই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। নতুন উদ্ভাবনের মাধ্যমে হুয়াওয়ে একটি পরিপূর্ণ আইসিটি সল্যুশন পোর্টফোলিও প্রতিষ্ঠা করেছে, যা গ্রাহকদের টেলিকম ও এন্টারপ্রাইজ নেটওয়ার্ক, ডিভাইস এবং ক্লাউড কম্পিউটিং-এর সুবিধাসমূহ প্রদান করে। প্রতিষ্ঠানটি বিশ্বের ১৭০টির বেশি দেশ ও অঞ্চলে সেবা দিচ্ছে, যা বিশ্বের এক তৃতীয়াংশ জনসংখ্যার সমান। এক লাখ ৯৭ হাজার এর বেশি কর্মী নিয়ে বিশ্বব্যাপী টেলিকম অপারেটর, উদ্যোক্তা ও গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করে ভবিষ্যতের তথ্যপ্রযুক্তি ভিত্তিক সমাজ তৈরির লক্ষ্যে হুয়াওয়ে এগিয়ে চলেছে।

শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে, গত ২১ বছর ধরে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি শিল্প, টেলিকম অপারেটর এবং স্থানীয় অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে, যার মাধ্যমে দেশের সাধারণ মানুষের কাছে তথ্য-প্রযুক্তির সেবা পৌঁছে দিয়ে ’ডিজিটাল বাংলাদেশে’র স্বপ্ন পূরণে অসামান্য ভূমিকা রেখে চলেছে প্রতিষ্ঠানটি। এছাড়া বিভিন্ন সিএসআর কর্মসূচী পরিচালনার মাধ্যমে সামাজিক ক্ষেত্রেও নানান অবদান রাখছে হুয়াওয়ে। অগ্রযাত্রার পথে, বাংলাদেশের সাথে এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে হুয়াওয়ে।

বিস্তারিত জানতে ভিজিট করুন হুয়াওয়ের ওয়েবসাইট www.huawei.com এবং যুক্ত থাকুন আমাদের ফেইসবুক পেইজে https://www.facebook.com/HuaweiTechBD/

আরো জানতে:
http://www.linkedin.com/company/Huawei

http://www.facebook.com/Huawei
http://www.youtube.com/Huawei

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শ্রমিক-কর্মচারীদের ৬ মে এর মধ্যে বেতন-ভাতা ও ঈদ বোনাস প্রদানের দাবী

চবি ছাত্রলীগের অবরোধ স্থগিত

দেশে হত্যা ও রাজনৈতিক ষড়যন্ত্রের মূল হোতা বিএনপি: কাদের

কেএসআরএমের লাইটার জেটি চালু

স্টার্টআপ ইকোসিস্টেমকে শক্তিশালী করতে আইডিয়া প্রকল্প ও মাইক্রোসফটের এলওআই স্বাক্ষর

জনতার সরকার পোর্টাল উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

চাটখিলে ঈদ উপহার বিতরণ করলেন খন্দকার রুহুল আমিন

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গোলাম কবিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত একজন নির্ভীক মানুষ ছিলেন ডা. এস এ মালেক : উপাচার্য ড. মশিউর রহমান

সিইও নিয়োগে মেয়রদের মর্যাদা আরও বৃদ্ধি পাবে: স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :