300X70
সোমবার , ২৬ এপ্রিল ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হেফাজতের কমিটি শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা : নানক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৬, ২০২১ ৬:০৫ অপরাহ্ণ

# দুষ্কৃতিকারীদের মাদ্রাসায় ঢুকতে দেয়া হবে না

নিজস্ব প্রতিবেদক: সদ্য ঘোষণাকৃত হেফাজত ইসলামের আহ্বায়ক কমিটিকে ‘শাক দিয়ে মাছ ঢাকা চেষ্টা করা হচ্ছে’বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গির কবির নানক।

তিনি বলেন, একেক করে যখন তাদের উইকেট পতন হয়েছিল তখনই তারা কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এসব করে পার পাওয়া যাবে না। হেফাজতের যারা মাদ্রাসা ও মসজিদকে কলংকিত করেছে, পবিত্রতা রক্ষায় তাদের আর মাদ্রাসায় ঢুকতে দেয়া যাবে না। তাদেরকে আমরা সাফ জানিয়ে দিতে চাই , কোন দুষ্কৃতিকারীকে আর সুযোগ দেয়া যাবে না।

সোমবার দুপুরে বগুড়ার শেরপুর উপজেলার বালেন্দাতে ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ চিত্রকর্মের ‘শস্য কর্তন’ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হেফাজতে এই নেতাদের মসজিদ মাদ্রাসায় ঢুকতে দেয়া হবে না জানিয়ে জাহাঙ্গর কবির নানক বলেন, হেফাজতের যারা মাদ্রাসাকে কলংকিত করেছে, বায়তুল মোকাররম মসজিদের পবিত্রতা নষ্ট করেছে তাদেরকে আর মাদ্রাসায় ও মসজিতে প্রবেশ করতে দেয়া হবে না।

দেশের লকডাউন নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এ সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব আপনি সব হারিয়ে পাগলের প্রলাপ বকছেন। এই পাগলের প্রলাপ বাংলাদেশের মানুষ আর গ্রহন করে না। দেশের জনগন বিএনপিকে বার বার প্রত্যাক্ষান করেছে। আর এর জন্যই বিএনপি নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়ে, ধংসে মত্ত চালিয়েছে। বিএনপি জামায়াত আর হেফাজত একেক সময় একেক রু নেয়। আর এটা বাবুনগরী- মামুনুল হকের নতুন লেবাসেই প্রকাশ পেয়েছে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এদেশের ধর্ম ব্যবসায়ী, মুক্তিযুদ্ধের চেতনা বিরুধী শক্তিকে আদর্শীক চিন্তা চেতনার মধ্যে দিয়ে মোকাবেলা করবো।

এই সব ধর্ম ব্যবসায়ীদের, অশুভশক্তি, যারা মুক্তিযুদ্ধে বিরুধীতা করেছিল, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তারাই আজকে দেশকে সাম্প্রদায়িকতার মুলে, দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করছে, তরুন সমাজকে বিপদ গ্রস্থ করছে। ধর্মকে কাজে লাগিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে বাধাগ্রস্থ করছে।

“তারা কখনও বিএনপি, কখনও জামায়াত, কখনও শিবির আবার এখন হেফাজতে ইসলামের নামে ফয়দা লোটার চেষ্টা করছে। ধর্মকে ব্যবহার করে এই হেফাজতিরা বিরাজনীতিকরণের মাধ্যমে রাজনৈতিক ফয়দা লোটার চেষ্টা করছে।”

হেফাজতকে প্রতিহত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন,”এই ধর্ম ব্যবসায়ীরা করোনা ভাইরাসের চেয়ে ভয়ঙ্কর। আসুন আমরা এক্যবদ্ধভাবে তাদের প্রতিহত করি।”

আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, “আজকে হেফাজতে ইসলামের নামে যারা বিরোধীতা করছেন, তারা মূলত জামাত-বিএনপির হেফাজতকারী। তারা ইসলামের হেফাজতকারী নয়, তারা ধর্মব্যবসায়ী। আমাদের লড়াই হচ্ছে এই শক্তির বিরুদ্ধে।

“মুক্তিযুদ্ধে, ১৯৭৫ সালের হত্যাকান্ড ও ২০০৪ সালে গ্রেনেড হামলার পৃষ্টপোষকদের অনুসারীই আজকের বাবুনগরী- মামুনুল হক। এই হেফাজতিরা তারেক রহমানের এজেন্ডা বাস্তবায়ন নিয়ে ব্যস্ত। আসুন এি সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াই।”

‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ জাতীয় পরিষদের আহ্বায়ক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে সদস্য সচিব মোস্তাফিজুর রহমান শ্যামল, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দ, সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সহ- সভাপতি ম. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগিবুল হাসান রিপুসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডিজিটাল কর্মসূচি ব্যাংকিং খাতে বিস্ময়কর পরির্বর্তনের সূচনা করেছে : টেলিযোগাযোগ মন্ত্রী

ঈদুল আজহা কবে, জানা যাবে বৃহস্পতিবার

বর্তমান সরকারের মেয়াদেই ভূমি অপরাধ আইন প্রণয়নের চেষ্টা চলছে : ভূমিমন্ত্রী

সজিব কেমিক্যালসহ ৮ প্রতিষ্ঠানকে সাড়ে ২৪ লক্ষ টাকা জরিমানা; ২ জনকে সাজা প্রদান

স্মৃতির পাতায় জাতীয় পার্টির বর্ষীয়ান নেতা আলহাজ্ব কুনু ভাই

ফেসবুক লাইভে এসে রাবি’র সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা

সপ্তাহের ব্যবধানে আলু-পেঁয়াজ-সবজির দাম বেড়েছে

মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতি: অস্ত্রসহ ধরা খেল ৪ ডাকাত

জাতীয় ক্রিকেট দলের ওপেনার সাইফ হাসান করোনা আক্রান্ত

সােনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের কমিটি গঠন

ব্রেকিং নিউজ :