300X70
শুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১০ ডিসেম্বর আতঙ্কের কিছু নেই, আমরা পাহারায় থাকবো : নানক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৯, ২০২২ ৬:৪২ অপরাহ্ণ

# বাড়াবাড়ি করলে ‘পেন্ডিং’ থাকা উত্তম-মাধ্যম শুরু হয়ে যাবে- নানকের হুশিয়ারি

নিজস্ব প্রতিবেদক: ১০ই ডিসেম্বর রাজধানী বাসীকে আতঙ্কিত না হওয়ার আশ্বস্ত করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলী সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। আপনাদের জন্য পাহারায় আমরা রয়েছি। ঢাকাবাসীর জন্য আওয়ামী লীগ সকল পর্যায়ের নেতা কর্মীরা পাহারা দিবে। ওরা যদি কোন জায়গায় হাত দেয় সেই হাত ভেঙে গুড়িয়ে দিতে হবে। ফজরের নামাজ পড়ে পাহাড়া দিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান করেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তির সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
নানক হুশিয়ারি দিয়ে বলেন, ওদের একটি মাইরের ‘পেন্ডিং’ আছে। ২০০১ সালের বিএনপি- জামায়াত ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে খুন করেছে, হাত-পা কেটেছে, চোখ উপড়ে ফেলেছে, বাড়িঘরে আগুন দিয়ে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দিয়েছে। কিন্তু নেত্রী শেখ হাসিনার নির্দেশনা ছিল – কোন গোলযোগ করা যাবে না। আমরা সেদিন কোন প্রতিশোধ নেইনি। সেই মাইরটা কিন্তু ‘পেন্ডিং’ রয়েছে। সমাবেশের নামে কেউ বেশি বাড়াবাড়ি করলে সেই পেন্ডিং থাকা উত্তম- মাধ্যম কিন্তু শুরু হয়ে যাবে।
তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সহযোগী সংগঠনগুলো সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৮ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও নেত্রীর নির্দেশে ৬ ডিসেম্বর সম্মেলন করা হয়েছে। নেত্রী নির্দেশ দিয়েছিল- সম্মেলন শেষ হলে সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ-ডেকোরেশন কোন কিছুই থাকতে পারবে না। প্রধানমন্ত্রী নির্দেশনায় আমরা সকল অবকাঠামো সরিয়ে নিয়েছি। কিন্তু চোরেরা না শুনে ধর্মের কাহিনী- বিএনপি’র গাত্রদাহ সোহরাওয়ার্দী উদ্যান। কারণ ওই সোহরাওয়ার্দী উদ্যানে তাদের পূর্বপুরুষ পাকিস্তানিরা বাংলার মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেছে। ওই সোহরাওয়ার্দী উদ্যানে তাদের গাত্রদাহ কারণ- ৭ই মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে বাংলার স্বাধীনতার জন্য দিকনির্দেশনা দিয়েছিলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলী এই সদস্য বলেন, এই শক্তি অপশক্তি। এ শক্তিকে যারা সমর্থন দিয়েছে- ড. জাফরুল্লাহ, মাহমুদুর রহমান মান্না, আসম আব্দুর রব, নুরুল হক নুর এরা কারা? এরা হচ্ছে একদলের এক নেতা। দুইজন আর নেই। এদের বিরুদ্ধে আপনাদের প্রস্তুত থাকতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগে সভাপতি আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বের শান্তির সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় উচ্চ পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাবেক এমপি বদিকে ষাঁড়ের গুঁতো

জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের নিরাপদে বিদেশে পাঠিয়েছে : ওবায়দুল কাদের

খালেদের বিরুদ্ধে ৫১ কোটি টাকার অবৈধ সম্পদের চার্জশিট

বন্ধ হয়ে গেল ৩২০ বছর ধরে চলে আসা বিশ্বের প্রাচীনতম সংবাদপত্র

হাজি সেলিম এখন হাসপাতালের কেবিনে

সাংবাদিক আবু আজাদের ওপর হামলার দ্রুত তদন্ত এবং বিচার দাবি করেছে সিপিজে

পিংক র‌্যালি করল এমজিআই-এর ব্র্যান্ড ফ্রেশ টিস্যু এবং ফ্রেশ অনন্যা স্যানিটারি ন্যাপকিন

ব্যাংকগুলোতে পর্যাপ্ত অর্থ আছে : এবিবি

কঠোর লকডাউনে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব মোতায়েন

‘২০২২ সালের মধ্যে শীর্ষ ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড হবে ওয়ালটন’

ব্রেকিং নিউজ :