300X70
শুক্রবার , ১৬ জুলাই ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২৪ ঘন্টায় সারাবিশ্বে করোনার থাবায় ঝড়ল আরো ৮৪৬৮ প্রাণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৬, ২০২১ ১০:২৩ পূর্বাহ্ণ

সারাবিশ্বে মৃত ৪০ লাখ ৮২ হাজার ৫৮৯ জন

বাহিরের দেশ ডেস্ক
সারাবিশ্বে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ মৃত্যু ও আক্রান্তের মিছিলে সংখ্যা আবারো বাড়তে শুরু করেছে। বিশ্বজুড়ে আক্রান্ত বাড়লেও গতকালের চেয়ে মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। সারবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ৪৬৮ জন। যা দিনের তুলনায় প্রায় ২০০ জন কম। সবমিলিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৮২ হাজার ৫৮৯ জন।

আজ শুক্রবার সকালে ওয়ার্ল্ডমিটার সূত্রে জানা গেছে, একই সময়ের ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ২৫৯ জন। এটা আগের দিনের তুলনায় প্রায় ৭ হাজার বেশি। সবশেষ বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১৮ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ১৪৭ জন।

করোনার ভরকেন্দ্র এখন ভারত থেকে সরে ইন্দোনেশিয়া হয়েছে। ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৭৫৭ জন। আর ইন্দোনেশিয়ায় মৃত্যু হয়েছে ৯৮২ জনের। সব মিলিয়ে দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ২৭ লাখ ২৬ হাজার ৮০৩ জন। আর মোট মৃত্যু হয়েছে ৭০ হাজার ১৯২ জনের।

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ৩ কোটি ৪৮ লাখ ৮৬ হাজার ২০১ জন এবং মারা গেছে ৬ লাখ ২৪ হাজার ১৮৯ জন। করোনা আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

ব্রাজিলে নতুন করে আরো ১ হাজার ৫৫২ জন করে মারা গেছে। আর ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৫২ হাজার ৭৮৯ জন। ব্রাজিলে করোনায় শনাক্ত হয়েছে ১ কোটি ৯২ লাখ ৬২ হাজার ৫১৮ জন। আর ব্রাজিলে মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৯ হাজার ৫০ জনের।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :