300X70
বৃহস্পতিবার , ৪ জানুয়ারি ২০২৪ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২৮ অক্টোবর হামলার বিচার দাবি সাংবাদিকদের 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৪, ২০২৪ ৫:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক হত্যা, নির্যাতন বন্ধ ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে আহত সাংবাদিকরা বলেন, গত ২৮ অক্টোবর পেশাগত দায়িত্ব পালন করার সময় বিএনপির নেতা-কর্মীরা হঠাৎ সাংবাদিকদের ওপর হামলা করেন। সাংবাদিকদের নির্বিচারে এলোপাতাড়ি মারধর করা হয়েছে। সাংবাদিকদের ওপর যারা প্রকাশ্যে হামলা চালিয়েছে তাদের ফুটেজ আছে, কিন্তু এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। সাংবাদিক সমাজের আশা, যারা সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে সরকার তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে।

মানববন্ধনে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে সাংবাদিকদের রাস্তায় ফেলে নির্বিচারে পেটানো হয়েছে। ক্যামেরাম্যানদের ক্যামেরা ভাঙচুর করা হয়েছে। অনলাইন, টেলিভিশন, পত্রিকা কোনোটাই এর থেকে রেহাই পায়নি। চিফ জাস্টিসের বাসায় হামলা করা হয়েছে, হাসপাতালের ভেতরে ঢুকে অ্যাম্বুলেন্স পুড়িয়ে দেওয়া হয়েছে এবং সাংবাদিকদের ওপরও হামলা করা হয়েছে। পুলিশকে নির্বিচারে পিটিয়ে হত্যা করা হয়েছে। সাংবাদিককে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা এর বিচার দাবি করছি। গণমাধ্যম যাতে স্বাধীনভাবে কাজ করতে পারে এ বিষয়ে আমরা বহুবার বলেছি এবং এটি নিশ্চিত করার দায়িত্ব সব রাজনৈতিক দলের।

তিনি বলেন, যারা সাংবাদিকদের ওপর নির্বিচারে হামলা করেছে তাদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়নি। অপরাধীদের চিহ্নিত করে যাতে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয় আমরা সেটির দাবি জানাচ্ছি। নির্বাচনের পরে যাতে অপরাধীদের গ্রেপ্তার করা হয় এ ব্যাপারে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

গত ২৮ অক্টোবর সাংবাদিকদের ওপর বিএনপি হামলা করে প্রমাণ করেছে তারা একটি সন্ত্রাসী দল এমন মন্তব্য করে মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়, তারা যদি রাজনৈতিক দল হতো তাহলে কখনোই এভাবে সাংবাদিকদের ওপর হামলা করতে পারতো না।

হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে জানিয়ে মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দীপ আজাদ বলেন, যারা সাংবাদিকদের ওপর নির্মমভাবে হামলা করেছে প্রশাসন যাতে তাদের চিহ্নিত করে তাড়াতাড়ি আইনের আওতায় নিয়ে আসে।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন- একুশে টিভির ক্যামেরা পারসন মো. হানিফ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক নেতা শেখ জামাল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ।

মানববন্ধনে আহত সাংবাদিকদের মধ্যে ছিলেন- দৈনিক ইত্তেফাকের মাল্টিমিডিয়া রিপোর্টার শেখ নাসের, ফটো সাংবাদিক আনিস, কালবেলার স্টাফ রিপোর্টার রুবেল ইসলাম রুবেল, বার্তা বাজারের স্টাফ রিপোর্টার মারুফসহ আরও অনেকে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গ্রাহকের দোরগোড়ায় অটোমেটেড লন্ড্রি সার্ভিস পৌঁছে দিতে চুক্তিবদ্ধ হল ইকুরিয়ার ও ব্যান্ডবক্স

ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধু

মালয়েশিয়ায় পাসপোর্ট ও ভিসা সেবা সহজ ও দ্রুততর করতে যুগান্তকারী উদ্যোগ

মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহিদের আত্মদানের বিষয়টি আজ প্রমাণিত : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকাসহ দেশের ১১ অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে আজ

বৃহস্পতিবার বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন

মেক্সিকোতে বাড়িতে ঢুকে ৮ জনকে গুলি করে হত্যা

খুলনায় মিতসুবিশি মোটরসের নতুন ডিলার কার ইমপেরিয়াল

যুক্তরাজ্যের শরণার্থী হোটেলের বাইরে সহিংস বিক্ষোভ, গ্রেফতার ১৫

কোভিড-১৯ কালীন অর্থনীতির পুনুরুদ্ধারের জন্য ঘাটতি বাজেটের বিকল্প নেইঃ পরিকল্পনা মন্ত্রী

ব্রেকিং নিউজ :