300X70
সোমবার , ৭ মার্চ ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৭ই মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৭, ২০২২ ১১:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ঐতিহাসিক ৭ই মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। সোমবার (৭ মার্চ) সকালে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বীর মুক্তিযোদ্ধা স্থপতি প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

এদিকে বিকাল তিনটায় জাতীয় বিশ^দ্যিালয়ের গাজীপুর ক্যাম্পাসে সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিদের উপস্থিতিতে একযোগে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ শোনানো হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘বাঙালির জীবনে একটা সৌভাগ্য। আজ থেকে শতবছর পূর্বে গোপালগঞ্জের টুঙ্গিপড়ায় জন্মেছিলেন এক খোকা। যাঁর জন্মের মধ্যে একটি জাতিরাষ্ট্রের জন্মের বীজটি তৈরি হয়েছিল।

সেদিনের খোকার জন্মের পর থেকে পথে পথে বাঁধা এসেছিল। কিন্তু সেটি তাঁকে দমাতে পারেনি। তিনি যখন একের পর এক রাজনীতির কবিতা পড়ছিলেন, সেই কবিতার মধ্যে বিজ্ঞান ছিল, সেই কবিতার মধ্যে মানবমুক্তির গান ছিল। সেটি শুধু একটি ভাষণ ছিল না, সেটি ছিল বিশ্বের বঞ্চিত মানুষের মুক্তির গান। তিনি যখন বলছেন এটি করতে হবে, এটি তার নির্দেশ।

একইভাবে তিনি যখন বলছেন অফিস-আদালত সব বন্ধ থাকবে, এটি তার নির্দেশ। পরক্ষণেই তিনি বলছেন, লক্ষ্য রাখবেন- আমার মানুষের যেন কষ্ট না হয়, রিক্সা চলবে। তাঁর যে এই অমিয় আহবান এটির মর্মার্থ হচ্ছে- বঙ্গবন্ধু মানবতার কথা বলেছেন। এসবের মধ্যদিয়েই বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে থাকবেন চিরকাল।’

শিক্ষক-কর্মকর্তাদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করেই সকলের উপর অর্পিত দায়িত্ব সততার সঙ্গে পালন করতে হবে। বিশ্ববিদ্যালয়ে কার্যক্রমে প্রযুক্তির ব্যবহার সর্বোচ্চ পর্যায়ে নিশ্চিত করতে হবে। বিশ্ববিদ্যালয়কে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে এর কোন বিকল্প নেই।’ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইলিয়াসের সঙ্গে সংসার করতে চান সুবাহ, তবে আগে চান শাস্তি

ফুলবাড়ীতে নারী হাফেজকে ধর্ষণ, মোহাতিম গ্রেপ্তার

বঙ্গবন্ধু বাঙালি জাতির ভাগ্য পরিবর্তনে অবিচল ছিলেন : স্থানীয় সরকার মন্ত্রী

লাকসামে বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

সাভারে হাতের কব্জি কেটে নিল ভূমিদস্যুরা, চলতে হয় স্ত্রী-মার সাহায্যে 

২৬ ঘণ্টা গাড়ি চালিয়ে ঘুমিয়ে পড়েছিলেন অ্যাম্বুলেন্সচালক: পুলিশ

ঢাকা দক্ষিণে ডেঙ্গু নিয়ন্ত্রণের দাবি তাপসের

‍‍‍বাস্তুচ্যুত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন নিশ্চিত করে অভীষ্ট ও বদ্বীপ পরিকল্পনা লক্ষ্য অর্জনে সরকার কাজ করছে : ত্রাণ প্রতিমন্ত্রী

রংপুর সেলস এরিয়ার র‍্যাংগস সিলিং ফ্যান বুকিং “সুপার সেল আগুনঝরা অফার”

ঘন কুয়াশা: দুই মহাসড়কে যান চলাচলে ধীরগতি, তীব্র যানজট

ব্রেকিং নিউজ :