300X70
সোমবার , ৭ মার্চ ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৭মার্চের ভাষণ পৃথিবীর মুক্তিকামী জনতাকে যুগে যুগে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করবে : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৭, ২০২২ ৮:৩৭ অপরাহ্ণ

প্রতিনিধি, জামালপুর : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধুর হৃদয় উতসারিত ঐতিহাসিক ৭মার্চের ভাষণ বাঙ্গালি জাতি তথা পৃথিবীর মুক্তিকামী জনতাকে যুগে যুগে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করবে।

প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীতে যতোদিন বাঙ্গালি থাকবে, বাংলাদেশের মানচিত্র থাকবে, স্বাধীনতাকামী জাতি থাকবে, ততোদিন এই কালোত্তীর্ণ ভাষণের আবেদন শেষ হবেনা।

প্রতিমন্ত্রী আজ ৭ মার্চ, ২০২২ খ্রি. সোমবার বিকেলে ইসলামপুর আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়াম প্রাঙ্গণে ইসলামপুর উপজেলা প্রশাসন আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ, ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিরস্ত্র বাঙালি জাতিকে রাতারাতি সশস্ত্র করে তোলে। একটি ভাষণকে অবলম্বন করে স্বাধীনতার জন্য ৩০ লাখ বাঙালি জীবন উৎসর্গ ও কয়েক লাখ মা–বোন সম্ভ্রম বিসর্জন দেন। ’৭১–এর মুক্তিযুদ্ধকালে এ ভাষণ রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে অনুপ্রাণিত করে।

৭ মার্চের ভাষণের গুরত্ব তুলে ধরে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এই একটি ভাষণ স্বাধীন বাংলাদেশ সৃষ্টি করেছে, যা বিশ্বে নজিরবিহীন। জাতিসংঘ সংস্থা ইউনেসকো এ ভাষণকে ৩০ অক্টোবর ২০১৭ বিশ্ব–ঐতিহ্য সম্পদ হিসেবে স্বীকৃতি দিয়ে ‘দ্য ইন্টারন্যাশনাল মেমোরি অব ওয়ার্ল্ড রেজিস্টার’–এ অন্তর্ভুক্ত করেছে।

বক্তৃতায় প্রতিমন্ত্রী আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু’র জীবন ও কর্ম এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানার জানানোর জন্য অভিভাবক, শিক্ষক-শিক্ষিকাদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপজীব্য করে উপজেলা প্রশাসন আয়োজিত ৭ মার্চের ভাষণ উপস্থাপন এবং চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মু. তানভীর হাসান রুমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট এস এম জামাল আব্দুন নাছের চৌধুরী বাবুল, ইসলামপুরের সার্কেল অফিসার মোঃ সুমন মিয়া, ইসলামপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি মোঃ রুকনোজ্জামান খান রুকন, ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস ছালাম, ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জামাল আব্দুন নাছের চার্লেস চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক, ব্যবসায়ী নূরুল ইসলাম প্রমূখ।

এর আগে সকালে ধর্ম প্রতিমন্ত্রী ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ইসলামপুর উপজেলা পরিষদ চত্তরে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :