300X70
শনিবার , ১২ জুন ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৯৯৯ কল পেয়ে লিফটে আটকা পড়া শিক্ষাথীকে অক্ষত অবস্থায় উদ্ধার করল ফায়ার সার্ভিস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১২, ২০২১ ১২:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: জরুরী সেবা ৯৯৯ কল পেয়ে লিফটে আটকা পড়া সামিদ ওমর রিমন (২৩) নামের বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত এক শিক্ষাথী’কে অক্ষত অবস্থায় উদ্ধার করল “দি লাইফ সেভিং ফোস'” বাহিনী। উদ্বার হওয়া ওই শিক্ষাথী সামিদ ওমর রিমন মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার করমা গ্রামের মনির হোসেনের ছেলে।

বর্তমানে সামিদ ওমর রিমন রাজধানীর পল্লবী থানার ২৬/২ বাইগার টেক বালুঘাট এলাকায় সপরিবারে বসবাস করে আসছিল। সামিদ ওমর রিমন বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রাইম এশিয়া রাজধানীর বনানী ক্যাম্পাসে টেক্সটাইল্স ইঞ্জিনিয়ারি বিভাগের ১১ তম ব্যাচের ছাএ বলে জানা গেছে।

শুক্রবার রাত ৭ টা ৫০ মিনিটের সময় পল্লবী থানার ২৬/২ বাইগার টেক, বালুঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে, কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম জানান আজ শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করে জানান , আজ শুক্রবার রাত ৭ টা ৫০ মিনিটের সময় পল্লবী থানার ২৬/২ বাইগার টেক, বালুঘাট এলাকায় ৮ম তলা ভবনের ৭ম তলায় লিফটে একজন লোক আটকা পড়েন। জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনা স্থলে পৌছে অত্যাধুনিক যন্ত্র ব্যবহার করে মাএ ১০ মিনিটের মধ্যে আটকা পড়া মোঃ সামিদ ওমর রিমন (২৩) নামে একজন ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, যান্ত্রিক ক্রুটির কারণে লিফটের সমস্যা হওয়ায় এ ঘটনার সৃষ্টি হয়েছে। যথাসময়ে লিফট রক্ষণাবেক্ষণ করলে এ ধরনের দূর্ঘটনা রোধ করা সম্ভব।

আটকা পড়া বিশ্ববিদ্যালয় শিক্ষাথী সামিদ ওমর রিমন জানান,পল্লবী থানার ২৬/২ বাইগার টেক, বালুঘাট এলাকায় আমার বাসা। আমি আমার পরিবারের সাথে এ বাসার বসবাস করি। ৮ ম তলা বাড়ির ৭ম তলায় থাকেন আমার সহপাঠী শোভন। সে ও আমার সাথে একই বিশ্ববিদ্যালয়ে পড়ে। আমি থাকি ৫ম তলায়। আজ শুক্রবার সন্ধা ৬ টা ৪০ মিনিটের সময় শোভনের বাসা থেকে বের হয়ে বাসার লিফটে করে ৫ম তলায় নামার সময় হঠাৎ বিকট শব্দ হয়ে চালু লিফটি আটকে যায়। এসময় আমি লিফটের ভেতরে আটকা পড়ে যাই।

সামিদ ওমর রিমন জানান, এসময় আমার হাতে মোবাইল ছিল। আমি তখন ভেতর থেকে লিফট খুলতে পারছিলাম না। তখন আমি ঘটনাটি ফোন করে প্রথমে আমার মামাকে জানাই। বাহির থেকে অনেকে লিফট খুলতে চেষ্টা করছিল। পরে আমার মামা বিষয়টি জরুরী সেবা ৯৯৯ ফোন করলে ১০ মিনিটের মধ্যে কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলামের নেতৃত্বে একটি ইউনিট আমার বাসায় চলে আসে।

তারা এসে অত্যাধুনিক যন্ত্র ব্যবহার করে মাএ ১০ মিনিটের মধ্যে আমাকে আটকা পড়া লিফটের ভেতর থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। এ জন্য আমি ও আমার পরিবারের সকলে ফায়ার সার্ভিসের সদস্যদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরি জানান, আমার পিতা একটি বেসরকারী চাকরী করেন। দুই ভাইয়ের মধ্যে আমি বড়। আমি প্রাইম এশিয়া বনানী ক্যাম্পাসে টেক্সটাইল্স ইঞ্জিনিয়ারি বিভাগের ১১ তম ব্যাচের ছাএ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :