300X70
মঙ্গলবার , ১০ নভেম্বর ২০২০ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় আক্রান্ত হলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১০, ২০২০ ৪:৪১ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসে আতংকিত মানুষ। এ পর্যন্ত করোনায় মৃত্যু কমলেও থেমে নেই আক্রান্তের সংখ্যা। এবার এর থাবা পড়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপর। ইউরোপের সবচেয়ে দরিদ্রতম দেশগুলোর একটিতে স্বাস্থ্যসেবা সংকট গভীর হওয়ার মধ্যেই এমন খবর সামনে আসলো।

নিজের অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে এক পোস্টে জেলেনস্কি বলেছেন, এমন কোনও সৌভাগ্যবান ব্যক্তি নেই যে কোভিড-১৯ এর হুমকি থেকে মুক্ত। কোয়ারেন্টিনের সব পদক্ষেপের পরও আমি করোনায় আক্রান্ত হয়েছি।

তিনি বলেছেন, তার তাপমাত্রা ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার মধ্যেই রয়েছে। জেলেনস্কি বলেন, আমি ভালো বোধ করছি। আমি সেলফ আইসোলেশনে আছি এবং কাজ অব্যাহত রাখবো।

গত সপ্তাহে দেশটির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা বলেছেন, ইউক্রেনের হাসপাতালগুলো ‘এমন এক পর্যায়ে পৌঁছেছে যে স্বাভাবিক অবস্থায় ফেরার সুযোগ নেই এবং দুর্যোগের খুব কাছে রয়েছে।.

ইউক্রেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাক্সিম স্টেপানোভ মঙ্গলবার সতর্ক করে দিয়ে বলেছেন, পরিস্থিতি শুধু আমাদের দেশের জন্য নয় বরং পুরো বিশ্বের জন্যই গুরুতর।

দেশটিতে নতুন করে করোনা রোগী বাড়ছে। অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে থাকা দেশটিতে করোনার এমন বিস্তারে পরিস্থিতি খুব নাজুক হয়ে গেছে ইউক্রেনের।

ইউক্রেনের কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৮ হাজার ৬৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। যদিও প্রকৃত সংখ্যা আরও বেশি বলে ধারণা করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :