সফরে বদলে যাচ্ছে টাইগারদের ব্যাটিং কোচ!

মাঠে-মাঠে ডেস্ক
শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের কোচিং স্টাফে রদবদল ঘটতে পারে। ব্যাটিং কোচ পদে আসতে পারে পরিবর্তন। টাইগারদের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কা সফরে নাও যেতে পারেন। আর এই দক্ষিণ আফ্রিকান যদি শেষ পর্যন্ত না যান; তাহলে মুমিনুল, তামিম, মুশফিক, রিয়াদদের ব্যাটিং পরামর্শক বা উপদেষ্টা হয়ে হিসেবে শ্রীলঙ্কায় দেখা যেতে পারে আরেক ভিনদেশি-ক্রেইগ ম্যাকমিলানকে। ভেতরের খবর, শেষ পর্যন্ত ম্যাকেঞ্জির জায়গায় নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলান শ্রীলঙ্কা সফরে ব্যাটিং কোচ হিসেবে যেতে পারেন। কিন্তু হঠাৎ কি হলো যে, ম্যাকেঞ্জির বদলে ক্রেইগ ম্যাকমিলানকে নেয়ার চিন্তাভাবনা? বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, ‘আমরা এমনি এমনি বিকল্প খুঁজছি না। নেইল ম্যাকেঞ্জি তার পারিবারিক কারণে শ্রীলঙ্কা সফরে যেতে চাচ্ছেন না। তবে ম্যাকেঞ্জি আসলে কি চাইছেন, সেটি আলাপ না করে নিশ্চিত করে কিছু বলতে পারছেন না বিসিবির এই পরিচালক। আকরাম বলেন, ‘ম্যাকেঞ্জির সঙ্গে এখনও পরিষ্কার করে কথা হয়নি। তিনি কি শুধু এই সফরেই যেতে চাইছে না, নাকি আগামীতেও টিম বাংলাদেশের ব্যাটিং কোচ পদে আর থাকতে ইচ্ছুক নন, তা আগে জানা দরকার। আমরা এখনও ম্যাকেঞ্জির কাছ থেকে সেই খবরটি পাইনি। কথাবার্তা রয়েছে আরও।’
ম্যাকেঞ্জির সমস্যা কি, সেটি পরিষ্কারভাবে জেনে তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবি। তবে তিনি যেহেতু আপাতত শ্রীলঙ্কা সফরে যেতে অসম্মতি জানিয়েছেন, তাই বিকল্প হিসেবে দুই তিনজন কোচের সঙ্গে কথা চলছে।
আকরাম খানের ভাষায়, আমাদের হাতে আরও বিকল্প আছে। ম্যাকেঞ্জি আদৌ না গেলে তার বদলে ঐ দুই-তিনজনের মধ্য থেকে একজনকে বেছে নেব, সেটাও এখনও চূড়ান্ত নয়। তবে ক্রেইগ ম্যাকমিলান ঐ তালিকায় আছেন। কাজেই তার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেয়া যায় না।