উপ-নির্বাচন: পাবনা-৪ সেপ্টেম্বরে, ঢাকা-৫ ও নওগাঁ-৬ অক্টোবরে

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে কমিশনের সভা শেষে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা-৫ ও নওগাঁ- ৬ আসনের উপ-নির্বাচন আগামী ১৭ অক্টোবর এবং পাবনা-৪ আসনের উপ-নির্বাচন ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

রোববার (২৩ আগষ্ট) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে কমিশনের সভা শেষে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা-৫ ও নওগাঁ- ৬ আসনের উপ-নির্বাচনে ভোটের তফসিল এখনও নির্ধারণ হয়নি। এ তফসিল আগামী সপ্তাহে ঘোষণা করা হবে। পাবনা-৪ আসনে ২ সেপ্টেম্বর মনোনয়ন দাখিলের শেষ সময়। মনোনয়নপত্র বাছাই হবে ৩ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৮ সেপ্টেম্বরের মধ্যে। ২৬ সেপ্টেম্বর ভোট অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
তিনি জানান, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন আরো ৯০ দিন পিছিয়ে দেয়া হয়েছে।
তিনি আরো জানান, নির্বাচনের জন্য করোনা পরিস্থিতিতে পথসভা, মিছিল, সভা-সমাবেশ এবং বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়া যাবে না। এছাড়া প্রশাসকের মেয়াদ শেষ হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নির্বাচন করা হবে।
গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম, ৯ জুলাই ঢাকা-১৮ আসনের এমপি সাহারা খাতুন, ১৩ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সিরাজগঞ্জ-১ আসনের এমপি মোহাম্মদ নাসিম, ৬ মে ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লা ও ২ এপ্রিল পাবনা-৪ আসনের এমপি শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে এ পাঁচটি আসন শূন্য হয়।