টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক ম্যাকমিলান

মাঠে-মাঠে ডেস্ক:
শ্রীলঙ্কা সফরের জন্য জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিউ জিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৫ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিসিবি।

সদ্য বিদায়ী প্রোটিয়া কোচ নেইল ম্যাকেঞ্জির স্থলাভিষিক্ত হলেন সাবেক এই কিউই ব্যাটসম্যান। ৩টি টেস্ট খেলতে আগামি অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ দল। আপাতত এই সফরে টাইগারদের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করবেন তিনি। তাকে নিয়ে বিসিবির দীর্ঘমেয়াদী ভাবনা আছে। সব ঠিক থাকলে চুক্তির মেয়াদ বাড়তেও পারে।

বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে ২০২০ সালের শ্রীলংকা সফরের জন্য বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিযুক্ত করা হয়েছে।আগামি সেপ্টেম্বরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ। সেখানেই প্রাক-সফর শিবিরে দলের সঙ্গে যোগ দেবেন ম্যাকমিলান।

খেলোয়াড় হিসাবে অবসর গ্রহণের পরে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের ব্যাটিং ও ফিল্ডিং কোচের ভূমিকা পালন করেছেন ম্যাকমিলান। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে ক্যান্টাবুরি ক্লাবের কোচ ছিলেন। দেশের গণ্ডি ফেরিয়ে ইংলিশ কাউন্টি ক্লাব মিডলসেক্সে ও আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের দায়িত্বও পালন করেন তিনি।

ব্ল্যাকক্যাপসদের হয়ে এক দশকের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে তিন ফরম্যাট মিলিয়ে ৮ হাজারের বেশি রান করেছেন ম্যাকমিলান।