সি আর দত্তের মরদেহ ঢাকায়, রাখা হবে সিএমএইচের হিমাগারে

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত

নিজস্ব প্রতিবেদক:
মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম এর মরদেহ দেশে এসে পৌঁছেছে। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সোমবার (৩১ আগস্ট) সকালে তার মরদেহ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত জানান, বিমানবন্দর থেকে সি আর দত্তের মরদেহ সিএমএইচের হিমাগারে রাখা হবে। সেখান থেকে আগামীকাল মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে তার মরদেহ বনানী ডিওএইচএস এর বাসভবনে কিছু সময়ের জন্য রাখা হবে। এরপর মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য ঢাকেশ্বরী মন্দির চত্বরে নিয়ে যাওয়া হবে। ঢাকেশ্বরী মন্দির চত্বর থেকে আনুমানিক দুই ঘণ্টা পর সকাল ১১টায় মরদেহ নিয়ে যাওয়া হবে বরদেশ্বরী শ্মশানে। সেখানে শেষকৃত্যানুষ্ঠানের আগে সি আর দত্তের মরদেহের প্রতি সামরিক সম্মাননা জ্ঞাপনের জন্য গানস্যালুট দেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সি আর দত্ত মারা যান। তার বয়স হয়েছিল ৯৩ বছর।