ভবিষৎ বিজ্ঞানী হওয়ার আহবান, আবেদনের মেয়াদ ৩০ সেপ্টেম্বর

ডেস্ক রিপোর্ট  :

করোনাসহ সকল মহমারী থেকে বাঁচার সমাধান দিতে পারে বিজ্ঞান। করোনাকালীন দুঃসময়ে প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়টা হোক বিজ্ঞানময়। এ প্রেক্ষাপটে শিশু-কিশোর ও তরুণদের বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতেই এই বিজ্ঞানমেলার আয়োজন করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন। আজকের বিজ্ঞানীরাই হতে পারে আগামীর নিউটন, আইনষ্টাইন, মেরি কুরি, জগদীশ চন্দ্র বসু বা আল রাযি।
ভার্চুয়াল বিজ্ঞাণমেলা ৩ শাখায় অনুষ্ঠিত হবে, ক) বয়স ০৯ থেকে ১২ বছর , চিত্রসহ লিখিত ব্যাখ্যা অথবা মডেল ও লিখিত ব্যাখ্যা। খ)বয়স ১৩ থেকে ১৭ বছর, চিত্রসহ ব্যাখ্যা অথবা মডেল ও লিখিত ব্যাখ্যা, চিত্রসহ ভিডিও প্রেজেন্টেশন (সর্বোচ্চ ১৫ মিনিট)। গ) বয়স ১৮ বছর ও তদূর্ধব, চিত্রসহ লিখিত ব্যাখ্যা অথবা মডেল ও লিখিত ব্যাখ্যা এবং চিত্রসহ ভিডিও প্রেজেন্টেশন (সর্বোচ্চ-১৫ মিনিটি অথবা পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন(সর্বোচ্চ ১৫ মিনিট) অথবা ডকুমেন্টারি(সর্বোচ্চ ১৫ মিনিট)
প্রত্যেক শাখার বিজয়ীদের সনদসহ আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। প্রজেক্ট জমা দেয়ার তারিখ ৩০ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত। যোগাযোগ-০১৭৯৫৭৮৮৬০০, ইমেল: sciencefair.zrf@gmail.com বিস্তারিত জানতে সার্চকরুন : https://www.facebook.com/zrf.org/