ধামরাইয়ে সাংবাদিক হত্যা: জড়িতদের গ্রেফতার করতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক:
বেসরকারি টিভি চ্যানেল বিজয় টিভির ধামরাই প্রতিনিধি জুলহাস উদ্দিনকে হত্যায় জড়িত সকল অপরাধীদের গ্রেফতার করতে পুলিশকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে সাংবাদিকরা। শুক্রবার (৪ আগষ্ট) দুপুরে ধামরাই প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে নিহতের স্বজন, সাভার ও ধামরাইসহ বিভিন্ন জেলায় কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

এদিকে জুলহাস হত্যাকাণ্ডে আটক শাহীন ও মোয়াজ্জেমকে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় ৫ জনকে আসামি করে ধামরাই থানায় মামলা দায়ের করেছেন নিহতের বোন রিনা আক্তার।

মানববন্ধনে অংশ নিয়ে, এই হত্যার সাতে জড়িতদের দ্রুত শাস্তির দাবি জানানো হয়। পাশাপাশি ইন্ধনদাতা ও জড়িত সকলকে গ্রেফতারের দাবি তোলা হয়।

নিহতের বোন রিনা আক্তার জানান, ২য় স্ত্রী সোমা আক্তারকে বিয়ে করার পর থেকেই জুলহাস উদ্দিনকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলো। পরে তাকে হত্যার পরিকল্পনা করে সোমার বাবা ও তার সাবেক স্বামীসহ কয়েকজন। তারা পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেন তিনি। এ ঘটনায় দুইজন আটক হলেও পরিকল্পনাকারীরা এখনও আটক হয়নি। তাদের দ্রুত গ্রেফতার করার দাবি জানান নিহতের বোন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ধামরাই প্রেসক্লাবের সভাপতি আবু হাসান, সাবেক সভাপতি আবদুর রশিদ তুষার, সাবেক সারধারণ সম্পাদক মোকলেছুর রহমান, সাংবাদিক মিজানুর রহমানসহ অন্যান্যরা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ধামরাইয়ের বারবাড়িয়া বাসস্ট্যান্ডে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয় সাংবাদিক জুলহাস উদ্দিনকে। এসময় দুই হত্যাকারীকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপার্দ করে।