প্রধানমন্ত্রী মোদির নিরাপত্তা ব্যবস্থা আরো জোড়দার

ফাইল ছবি

হত্যার হুমকি দেয়া চিঠি গোয়েন্দার হাতে

বাহিরের দেশ ডেস্ক:
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যা করার পরিকল্পনা হাতে এসেছে দেশটির গোয়েন্দাদের। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) হাতে এসেছে এমন একটি ইমেইল যেখানে স্পষ্ট নির্দেশ দেয়া হয়েছে ভারতীয় সরকারের প্রধানকে হত্যা করার।

টাইমস নাও’র প্রতিবেদন অনুযায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠিতে এনআইএ জানিয়েছে, ‘একটি ইমেইল আইডি থেকে এনআইএ কিছু বার্তা পেয়েছে, যার মাধ্যমে বিশিষ্ট ব্যক্তি এবং সরকারি এজেন্সিকে হুমকি দেয়া হয়েছে। অনুরোধ করা হচ্ছে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হোক।’

গত ৮ আগস্টে লেখা এই চিঠিতে নরেন্দ্র মোদিকে হত্যা করার সরাসরি হুমকি দেয়া হয়েছে। ওই ইমেইল প্রকাশ্যে আসার পরই তৎপর হয়েছে ভারতের নিরাপত্তা সংস্থাগুলো। ফলে বাড়িয়ে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থাও।

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির থেকে ওই চিঠির কথা জানতে পেরেই স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) সঙ্গে আলোচনায় বসেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মোদির নিরাপত্তার দায়িত্বে রয়েছে স্পেশাল প্রোটেকশন গ্রুপের কমান্ডোরা। এর পাশাপাশি এনআইএ’র সঙ্গে যৌথভাবে কাজ করছে রিসার্চ অ্যানালাইসিস উইং (র), ইন্টেলিজেন্স ব্যুরো, ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সি।