পাকিস্তান-উইন্ডিজকে সফরের অনুমতি দিলো নিউজিল্যান্ড

মাঠে-মাঠে ডেস্ক:করোনা মোকাবেলায় সবচেয়ে সফল দেশ বলা হচ্ছে নিউজিল্যান্ডকে। সবার আগে দেশটির সরকার ঘোষণা দেয় করোনা নিয়ন্ত্রণে আনার ব্যাপারটি। এরপরও সীমান্ত বন্ধ রাখা হয়েছে দেশটির।

তবে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ক্রিকেট ফেরাতে উদ্যোগ নিয়েছে দেশটির সরকার ও ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ড সরকার এরিমধ্যে সফরের জন্য অনুমতি দিয়েছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে। তাই ধরা যায় আগামী নভেম্বরে ক্রিকেট ফিরতে পারে নিউজিল্যান্ডে।

সরকারের অনুমতির ব্যাপারটি নিশ্চিত করেছে নিউজিল্যাল্ড ক্রিকেট বোর্ড। দেশটির ক্রিকেট বোর্ড সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘গ্রীষ্মে ক্রিকেট ফেরানোর অনুমতি দিয়েছে সরকার। জানানো হয়েছে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের জন্য প্রস্তুতি নিতে। আগামী নভেম্বর, ডিসেম্বর ও জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের (পুরুষ) সফরের মধ্য দিয়ে ক্রিকেট ফিরতে পারে দেশে।’

সমান দুটি করে টেস্ট ও তিনটি করে টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। কিউই ক্রিকেট আগেই জানিয়েছে সিরিজগুলোতে থাকবে ইংল্যান্ডের মতো জৈব সুরক্ষা বলয়।

পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও রয়েছে বাংলাদেশের সঙ্গে সিরিজ। এই সিরিজ আয়োজন করতেও আশাবাদী বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট।