পাঞ্জাবের দেয়া বড় লক্ষ্যের সামনে খেই হারালো কোহলিরা

মাঠে-মাঠে ডেস্ক:
কিংস ইলেভেন পাঞ্জাবকে বলতে গেলে একাই টেনে তুলেছিলেন অধিনায়ক লোকেশ রাহুল। তার ১৩২ রানের অপরাজিত ইনিংসে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সামনে লক্ষ্য দাঁড়ায় ২০৭ রানের।

সন্ধ্যায় টস জিতে বিরাট কোহলি ব্যাট করার আমন্ত্রণ জানায় লোকেশ রাহুলকে। ব্যাট করতে নেমে পাঞ্জাবের উদ্বোধনী জুটি ভাঙে দলীয় ৫৭ রানের মাথায়। মায়াঙ্ক আগরওয়ালাকে ফিরিয়ে জুটি ভাঙেন যুজবেদ্র চাহাল।

দুই নম্বরে ব্যাট করতে নেমে নিকোলাস পুরানও করতে পারেননি বড় স্কোর। ১৭ রানে ক্যাচ দিয়ে ফেরেন শিবাম ডুবের বলে। তবে লোকেশ রাহুল শুরু থেকেই শাসিয়েছেন বেঙ্গালুরুর বোলারদের। তুলে নেন অর্ধশতক। শুরুর দিকে দল কিছুটা ব্যাকফুটে থাকলেও শেষ দিকে দ্রুত রান তুলেছেন রাহুল।

শুরু থেকে শেষ পর্যন্ত থেকে মাত্র ৬১ বলে তুলে নেন আসরের প্রথম শতক। তাতে ২০ ওভারে পাঞ্জাবের সংগ্রহ ৩ উইকেটে ২০৬ রান। রাহুলের অপরাজিত ১৩২ (৬৯) রানের ইনিংসে ছিল ৭টি ছয় ও ১৪ টি চার।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে হয়েছে বেঙ্গালুরুকে। ওয়াশিংটন সুন্দরের ২৭ বলে ৩০ রানই ছিল দলের সর্বোচ্চ স্কোর। এছাড়া আর এবি ডি ভিলিয়ার্স করেন ১৮ বলে ২৮ রান।

এদিন বিরাট কোহলি, অ্যারন ফিঞ্চ, দেবদুত পাড্ডিকলরা উইকেটে এসেছেন আর সাজঘরে ফিরেছেন। শেষ পর্যন্ত বেঙ্গালুরুকে অল-আউট হতে হয়েছে মাত্র ১০৯ রানে। ৯৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব।

পাঞ্জাবের হয়ে ৩ টি করে উইকেট নেন রবি বিষ্ণোই ও অশ্বিন। ২ উইকেট নেন কটরেল।