করোনা সংক্রমণ বাড়ছে মালয়েশিয়ায়

মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি নুর হিশাম আব্দুল্লাহ সংবাদ সম্মেলনে কথা বলছেন

বাহিরের দেশ ডেস্ক:
করোনা নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ নিয়ে বিশ্বজুড়ে প্রশংসা পাওয়া মালয়েশিয়ায় সাম্প্রতিক সময়ে আবারও বাড়ছে সংক্রমণ। টানা লকডাউনে করোনা সংক্রমণ একেবারেই কমে এলেও সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে আবারও বাড়তে শুরু করেছে। গেলো সপ্তাহজুড়ে সংক্রমণের সংখ্যা শতাধিক হয়েছে বেশ কয়েকবার।

বৃহস্পতিবারের মতো শুক্রবারও সংক্রমণের সংখ্যা আড়াই শতাধিক। শুক্রবার দেশটিতে সংক্রমিত হয়েছে ২৮৭ জন; যা সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি।
তবে সাম্প্রতিক এ সংক্রমণের বেশিরভাগই দ্বীপ প্রদেশ সাবাহ কেন্দ্রীক। সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে জনসমাগম ও অনিয়ন্ত্রিত জীবন যাপনের কারণেই ঐ রাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে বলে ধারণা করা হচ্ছে।

সংক্রমণ ঠেকাতে শনিবার জরুরি সভা ডেকেছেন প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন। নতুন এ সংক্রমণে চিন্তার ভাঁজ ফেলেছে দেশটির স্বাস্থ্য বিভাগে। দেশজুড়ে স্বাস্থ্য সচেতনতা আরও বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি নুর হিশাম আব্দুল্লাহ। এক সংবাদ সম্মেলনে তিনি সংক্রমণ বৃদ্ধি পেলেও নতুন করে লকডাউনে কড়াকড়ি আরোপ করা হবে না বলেও জানিয়ে দেন।

উল্লেখ্য, মালয়েশিয়ায় এখনও পর্যন্ত ১১ হাজার ৭৭১ জন করোনায় সংক্রমিত হয়েছে; যার মধ্যে ১০ হাজার ৯৫ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। মারা গেছেন ১৩৬ জন।