বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক: নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার প্রতিবাদে রাজধানীর শাহবাগে বিক্ষোভ করা হচ্ছে।

সোমবার (০৫ অক্টোবর) দুপুরে ধর্ষণ ও নিপীড়নবিরোধী বিক্ষোভ করেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে অংশ নিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। অংশ নিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা ধর্ষণবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদের পাশাপাশি সিলেটে এমসি কলেজে নববধূকে ধর্ষণের ঘটনার বিচার দাবি করেন তারা। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান তারা। ধর্ষকদের আশ্রয়দাতাদেরও সাজার আওতায় আনার দাবি জানান বিক্ষোভকারীরা। বিচারের দীর্ঘসূত্রিতা যেন না হয় সেই দাবিও করা হয় বিক্ষোভ থেকে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশিদ রাইজিংবিডিকে বলেন, ‘এখানে কয়েকটি সংগঠন মিলে গৃহবধূকে ধর্ষণের ঘটনার প্রতিবাদ করছে। তবে বিশৃঙ্খলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

উল্লেখ‌্য, গত ২ সেপ্টেম্বর রাতে ঘরে ঢুকে নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করা হয়। ঘটনার প্রায় এক মাস পর রোববার (০৪ অক্টোবর) ফেসবুকে ওই ভিডিও ছেড়ে দেওয়া হয়। ওই ভিডিও ভাইরাল হলে দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়।

রোববার (৪ অক্টোবর) রাতে ওই নির্যাতিতা গৃহবধূ বাদী হয়ে নয়জনকে আসামি করে বেগমগঞ্জ মডেল থানায় মামলা করেন। মামলা দায়েরের পর বেগমগঞ্জ থেকে দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া, ঢাকা থেকে প্রধান আসামি বাদল ও নারায়ণগঞ্জ থেকে দেলোয়ার নামে আরও এক আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব।