ঈশ্বরদীতে ধর্ষকের মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন

সুবর্ণা অধিকারী, ঈশ্বরদী (পাবনা):
ধর্ষণ মুক্ত বাংলাদেশ চাই, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ফাঁসি চাই’ দাবিতে মঙ্গলবার সকালে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে ধর্ষণ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ঈশ্বরদী উপজেলা ছাত্র কল্যাণ সমিতির আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। জিকরুল আয়াম সৌরভের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, গত ৯ মাসে দেশে ৯৮১ টি ধর্ষণ, ধর্ষণের পর ৪১ জনকে হত্যা এবং ধর্ষিতা ৯ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এসময়ে ১২০ জন শিশু ধর্ষিত হয়েছে। আইন প্রণেতাদের দৃষ্টি আকর্ষণ করে শিক্ষার্থীরা আরো বলেন, ধর্ষণের শাস্তিমূলক আইন মৃত্যুদন্ড চাই। সাতদিনের মধ্যে ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিতের মাধ্যমে জঘন্য অপরাধের সুষ্ঠু বিচার প্রতিষ্ঠার দাবি জানানো হয়েছে। এসময় শিক্ষার্থী আল শাহরিয়ার, রঙ্গন মোস্তাফিজ, দীপ্ত, আয়েশা সিদ্দিক, ফয়সাল, ইমরানুজ্জামান, তৌফিক বক্তব্য রাখেন।

ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের স্থগিতাদেশ প্রত্যাহার

ঈশ্বরদী (পাবনা): ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের স্থগিতাদেশ প্রত্যাহার করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। সোমবার (৫ অক্টোবর) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ, পাবনা জেলা শাখার অর্ন্তগত ঈশ্বরদী উপজেলা শাখা ও পৌর শাখা কমিটির উপর স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।
প্রসঙ্গত: পাবনা-৪ আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে গত ১৪ই সেপ্টেম্বর আওয়ামী লীগের বর্ধিত সভাস্থলে কেন্দ্রীয় নেতার উপস্থিতিতে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষ এবং দলীয় কার্যালয়ের মধ্যে একাধিক নেতা-কর্মীদের ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে ওইদিন সন্ধ্যায় কেন্দ্রীয় সংসদ জরুরী সভা আহব্বান করে ঈশ^রদী উপজেলা ও ছাত্রলীগের কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত গ্রহন করে।