নান্দাইলে শারর্দীয় দূর্গা পূজা উদযাপন করা হবে ২৫ টি মন্ডপে

 

আর এন শ্যামা, নান্দাইল (প্রতিনিধি) আগামী ২২ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে আনুষ্ঠানিক শুরু হবে হিন্দু ধর্মাবলিদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারর্দীয় দূর্গাপূজা। দূর্গা পূজাকে সামনে রেখে নান্দাইলে মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। নান্দাইল উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর সদর ঘুরে দেখা যায় প্রতিমা তৈরীর কাজ করছে মৃৎশিল্পীরা।

বাঁশ,খড় ও মাটি দিয়ে দেবী দূর্গার রুপ দিতে দিন রাত পরিশ্রম করছে কারিগররা। কেউ কেউ মাটির প্রলোভ দিয়ে মনের কারুকার্যে প্রতিমা তৈরি করছে। এবছর করোনা ভাইরাসের কারনে তেমন আগ্রহ নেই অনেকের মাঝে,তবে বসে নেই কেউ। নান্দাইল ভূমি অফিস সংলগ্ন রিনা দত্তের নিজ বাড়িতে গিয়ে দেখা যায় প্রতিমা তৈরির কাজ করেছে শিল্পীদের সাথে ছোট বাচ্চারা।

জানা যায়, নান্দাইল উপজেলায় এ বছর ১৩ টি ইউনিয়ন ও পৌরসভা মিলিয়ে ২৫ টি মন্ডপে পূজা উদযাপন করা হবে। তার মধ্যে পৌর এলাকায় ৯ টি মন্ডপে ইউনিয়ন পর্যায়ে ১৬ টি পূজা মন্ডপে পূজা উদযাপন হবে।

নান্দাইল পৌর সভার নারী জাগরনী সংঘের সভাপতি মিতু দত্ত জানান, আমরা এবছর সুষ্ট ও সুন্দর ভাবে শারদীয় পূজা উদযাপনের আয়োজন করেছি। সকল অশুভ শক্তি মোকাবেলা করে শান্তির পথে এগিয়ে যাওয়ায় আমাদের লক্ষ্য।

নান্দাইল উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক উত্তম কুমার সাহা জানান, এভার অত্যন্ত সুন্দরভাবে সকলের সহযোগিতায় শারদীয় দূর্গা পূজা উদযাপন করতে যাচ্ছি। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে পূজার আনুষ্ঠানিকতা শুরু করা হবে। প্রতিটি মন্ডপে প্রতিবছরের মত সুষ্টভাবে পূজা উদযাপনে সকল বিষয়ে নিরাপত্তা দিবে বলে প্রশাসন আমাদেরকে নিশ্চিত করেছেন।