পানিতে ডুবে দুই জেলায় চার বোনের মৃত্যু

বাঙলা প্রতিদিন ডেস্ক: পানিতে ডুবে ভোলায় দুই বোন ও কুড়িগ্রামের রৌমারী উপজেলায় দুই বোনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৯ অক্টোবর) সকাল থেকে দুপুরের মধ্যে এ দুটি ঘটনা ঘটেছে।

তারা হলো, ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর ভেদুরিয়া গ্রামের মুদি ব্যবসায়ী মো. জসিমের দুই মেয়ে আফিফা (৭) ও মুনতাহা (৫) এবং কুড়িগ্রামের রৌমারী উপজেলার বন্দবের ইউনিয়নের পুরাচর গ্রামের ছলিম উদ্দিনের মেয়ে আমেনা খাতুন (৮) ও হাফিজুর রহমানের মেয়ে জিনিয়া আক্তার (৭)। তারা সম্পর্কে ফুফাতো বোন।

স্থানীয় মো. মঞ্জু ইসলাম জানান, শিশু দুইজন তাদের বাড়ির সামনের পুকুরে গোসল করতে পানিতে নামে। সাঁতার না জানার কারণে পানিতে একজন তলিয়ে গেলে অন্যজন তাকে বাঁচাতে গিয়ে সেও ডুবে যায়। পরিবারের লোকজন দুইজনকে অনেক সময় ধরে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করলে পুকুরের পানিতে তাদের মৃত দেহ ভাসতে দেখে উদ্ধার করে।

ভোলা মডেল থানা পুলিশের ওসি তদন্ত মো. আরমান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অপরদিকে রৌমারী প্রতিনিধি নাজমূল আলম জানান, কুড়িগ্রামের রৌমারী উপজেলার বন্দবের ইউনিয়নের পুরাচর গ্রামে শাপলা তুলতে গিয়ে বিলের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে।

স্থানীয়রা জানায়, শুক্রবার সকাল ১০টার দিকে আমেনা ও জিনিয়া বাড়ির পাশের বিলে শাপলা তুলতে যায়। শাপলা তোলার এক পর্যায়ে তারা গভীর পানিতে চলে যায়। এসময় এক পথচারী ওই ২ শিশুকে পানিতে তলিয়ে যেতে দেখে স্থানীয়রাসহ উদ্ধারের চেষ্টা চালায়। দীর্ঘ সময় পর তাদের উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাজমুল ২ শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।