সোনাতলায় আলোর প্রদীপের যুগপূর্তি উদযাপন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি:
‘অনির্বাণ দিপ শিখায় কেটে যাক অমানিশা’ প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার সোনাতলা উপজেলার সামাজিক সংগঠন ‘আলোর প্রদীপ’-এর যুগপূর্তি উৎসব রবিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল উপজেলার কাবিলপুরে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু মিলনায়তনে শুভেচ্ছা বার্তা প্রদর্শন, সদস্যদের উপহার বিতরণ, অনলাইনে সদস্যদের স্মৃতিচারণ, খেলাধুলা, প্রয়াত সদস্যদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া, ভিডিও চিত্র প্রদর্শন, সংগঠনের নতুন লোগো উন্মোচন, যুগপূর্তি স্মরণিকা ‘আলোকিত নন্দন’ এর মোড়ক উন্মোচন, মাদকবিরোধী ক্যাম্পেইনের সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোর প্রদীপের উপদেষ্টা প্রভাষক আব্দুল ওয়াহাবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন।

বোরহান উদ্দীন হাসিব ও ইমরান হোসেন সজিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি নাজির আখতার কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর রফিকুল আলম বকুল, আলোর প্রদীপের উপদেষ্টা ও সাঘাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবীব, টিজিএসএস চেয়ারম্যান ছাইফুল ইসলাম, উপজেলা খেলাঘরের সভাপতি মহসীন আলী তাহা, সোনাতলা প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন মজনু, দুর্জয় সাহিত্য গোষ্ঠীর সভাপতি ও বাঙালি বার্তা সম্পাদক প্রভাষক ইকবাল কবির লেমন, আলোর প্রদীপের সাবেক চেয়ারম্যান এমএম মেহেরুল, আলোকিত সোনাতলার আহ্বায়ক আহম্মেদ সাব্বির, আলোর প্রদীপের সাধারণ সম্পাদক আহসান কবির ও উন্মেষ সাহিত্য সাময়িকীর সম্পাদক সাজেদুর আবেদীন শান্ত।

উল্লেখ্য, দেশের প্রান্তিক পর্যায়ে শিক্ষার প্রসার ঘটাতে এবং শিক্ষার আলোয় আলোকিত করতে ২০০৮ সালের ১১ই অক্টোবর যাত্রা শুরু করে সামাজিক উন্নয়নমূলক সংগঠন আলোর প্রদীপ। দীর্ঘ এই যাত্রায় শিক্ষার পাশাপাশি সমাজের উন্নয়নে গ্রহণ করে সংগঠনটি।