ইসলামী ব্যাংকের আরো ৫ নতুন শাখার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পাঁচটি নতুন শাখা উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ভার্চ্যুয়াল প্লাটফর্মে চট্টগ্রামের দোহাজারী, রাজশাহীর গোদাগাড়ী, কিশোরগঞ্জের হোসেনপুর, গোপালগঞ্জের মুকসুদপুর ও কুমিল্লার নাঙ্গলকোটে এ শাখার উদ্বোধন করা হয়েছে।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. মোশাররফ হোসাইনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান।

অনুষ্ঠানে প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও সংশ্লিষ্ট পাঁচটি শাখা প্রাঙ্গণে আয়োজিত পৃথক অনুষ্ঠানে উপস্থিত ব্যাংকের জোনপ্রধান, শাখাপ্রধান, নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে যুক্ত হন।

সিইও মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংকিং একটি সার্বজনীন ব্যাংকিং ব্যবস্থা। জাতি, ধর্ম, বর্ণ, গোষ্ঠী নির্বিশেষে সব মানুষের জন্য কল্যাণমূলক সেবা দেওয়ার মাধ্যমে ইসলামী ব্যাংক দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বজুড়ে সফলতার স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। ইসলামী ব্যাংক রেমিট্যান্স আহরণের মাধ্যমে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

তিনি আরও বলেন, শরীআহ ভিত্তিক ব্যাংকিংয়ের অগ্রপথিক এ ব্যাংকের বর্তমানে ৩৬৬টি শাখা, ১২৭টি উপশাখা, ১৬০৪টি এজেন্ট আউটলেট ১০৬৫টি নিজস্ব ও প্রায় ১১ হাজার শেয়ারড এটিএম ও সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের সেবা দিচ্ছে।

ইসলামী ব্যাংকের আমানত ১ লাখ ১১ হাজার কোটি টাকা অতিক্রম করেছে উল্লেখ করে তিনি বলেন অতীতের সব রেকর্ড অতিক্রম করে চলতি বছরে আমানত বেড়েছে প্রায় ১৭ হাজার কোটি টাকা। বিশ্বের সেরা ১ হাজার ব্যাংকের তালিকায় একমাত্র বাংলাদেশি ব্যাংক, ট্রিপল এ রেটিংপ্রাপ্ত দেশের একমাত্র বেসরকারি ব্যাংক এবং বিশ্বসেরা ইসলামিক ব্যাংক সিবাফি অ্যাওয়ার্ড প্রাপ্ত এ ব্যাংক দেশের ১৬ কোটি মানুষের আস্থার প্রতীকে পরিণত হয়েছে।

নতুন এ শাখাগুলোর সংশ্লিষ্ট অঞ্চলের পাশাপাশি দেশের সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করার জন্য তিনি শাখাপ্রধান ও কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৫৮, ৩৫৯, ৩৬০ ও ৩৬১তম শাখা হিসেবে কুষ্টিয়ার ভেড়ামারা, চট্টগ্রামের খুলশী, জয়পুরহাটের কালাই ও ঢাকার আশুলিয়ায় শাখা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে নতুন শাখা গুলোর উদ্বোধন করেন।