অস্ত্রোপচার করাতে হচ্ছে ভ্যান ডাইককে

মাঠে মাঠে ডেস্ক: গত মৌসুমের প্রিমিয়ার লিগ শিরোপাজয়ী লিভারপুল নতুন মৌসুমের শুরুতে বড় ধাক্কা খেল। অলরেডদের অন্যতম সেরা তারকা ভার্জিল ভ্যান ডাইক মৌসুমের শুরুতে হাঁটুর চোটে লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন। সেরে উঠতে যেতে হবে অস্ত্রোপচারের টেবিলেও।

প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে হাঁটুর চোটে পড়েন ভ্যান ডাইক। এভারটনের মাঠে ২-২ ড্র ম্যাচের শুরুর দিকে প্রতিপক্ষ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের ট্যাকলে আঘাত পেয়ে মাঠ ছাড়েন লিভারপুলের এই ডাচ ডিফেন্ডার। পরদিন এক বিবৃতিতে তার হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানায় লিভারপুল কর্তৃপক্ষ।

২৯ বছর বয়সী ডিফেন্ডারের লিগামেন্ট অস্ত্রোপচারের মাধ্যমে সারিয়ে তুলতে হবে জানিয়েছে অলরেডরা। অস্ত্রোপচারের বিষয়টি নিশ্চিত করলেও কতদিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে এই ডাচ ডিফেন্ডারকে, সেই বিষয়ে কিছু বলেনি ক্লাব কর্তৃপক্ষ। তবে ইংলিশ গণমাধ্যমগুলোর মতে লম্বা সময়ের জন্যই ছিটকে গেলেন ভ্যান ডাইক।

এদিকে চোট থেকে শিগগিরই আরও শক্তিশালী হয়ে ফিরবেন বলে জানিয়েছেন লড়াকু ভ্যান ডাইক। তিনি বলেন, ‘যত দ্রুত সম্ভব ফেরার জন্য যা প্রয়োজন আমি সব করবো। আমি আরও ভালো, উদ্যমী, ফিট এবং শক্তিশালী হয়ে ফিরবো।’

২০১৮ সালে লিভারপুলে যোগ দেওয়ার পর ক্লাবটির লিগ শিরোপা ও ২০১৯ সালে চ্যাম্পিয়নস লিগ জয়ে বড় অবদান ছিল ভ্যান ডাইকের। তারই ধারাবাহিকতায় ২০১৯ সালে ব্যালন ডি’অর এর সংক্ষিপ্ত তালিকায় ছিলেন তিনি।