অ্যাডিলেইডে ফের ঘর বাঁধলেন রশিদ

মাঠে মাঠে ডেস্ক: তিন মৌসুম অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে খেলার পর আসন্ন বিগ ব্যাশ লিগে নতুন কোনো ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে পারেন রশিদ খান, এমনটাই শোনা যাচ্ছিল। তবে আরও এক মৌসুম অ্যাডিলেইড শিবিরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন এই আফগান লেগ স্পিনার।

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে আরব আমিরাতে অবস্থান করছেন রশিদ খান। ‘অরেঞ্জ আর্মি’ খ্যাত সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন তিনি। আইপিএল শেষ হলে অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ খেলতে পাড়ি জমাবেন এই ক্রিকেটার।

এরই মধ্যে নিজেকে বিগ ব্যাশের অন্যতম আইকনিক খেলোয়াড়ে পরিণত করেছেন টি-টোয়েন্টি ক্রিকেটের এই হটকেক। বিগ ব্যাশে ইতিমধ্যে অ্যাডিলেইডের হয়ে ৪০ ম্যাচে মাত্র ৬.৩৬ ইকোনমি রেটে শিকার করেছেন ৫৬টি উইকেট, পাশাপাশি ব্যাট হাতে ১৬১.১৪ স্ট্রাইকরেটে করেছেন ২৫৩ রান। ২০১৯-২০ বিগ ব্যাশ লিগে পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিকের কীর্তিও গড়েছেন।

আরও এক মৌসুম অ্যাডিলেইডে থাকার কথা জানিয়ে রশিদ বলেন, ‘বিগ ব্যাশের দশম মৌসুমে আবারও অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে খেলব আমি। সত্যিই অনেক খুশি। একদম শুরু থেকেই এই প্রতিযোগিতা (বিগ ব্যাশ) আমার অনেক পছন্দের। আর স্ট্রাইকার্স আমার কাছে পরিবারের মতো। এখানকার ভক্ত সমর্থকদের কাছে আমি কৃতজ্ঞ, যারা অ্যাডিলেইডকে আমার নিজের ঘরের মতো করে ভাবতে সমর্থন দিয়ে গেছেন।

বিগ ব্যাশের নতুন নিয়মে আগামী দুই মৌসুম প্রতিটি দল নিজেদের একাদশে তিনজন করে বিদেশি খেলোয়াড় নিতে পারবে। রশিদ খান ছাড়া তার স্বদেশি অলরাউন্ডার মোহাম্মদ নবি এবার খেলবেন মেলবোর্ন রেনেগেডসের হয়ে।

আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু হওয়ার কথা রয়েছে বিগ ব্যাশের দশম আসর। তবে এখনও পর্যন্ত টুর্নামেন্টের সূচির বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি।