চাঁদ উদ্যানে ভাঙারির দোকানে বিস্ফোরণ, দগ্ধ ৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান এলাকায় একটি ভাঙারির দোকানে পরিত্যক্ত বোতল বিস্ফোরণে সাতজন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (২৭ অক্টোবর) বেলা আড়াইটার দিকে চাঁদ উদ্যান ভাঙ্গা মসজিদ সংলগ্ন একটি ভাঙারির দোকানে এই দুর্ঘটনা ঘটে।

বিস্ফোরণে দগ্ধরা হলেন- ভাঙারি দোকানেরর মালিক আব্দুল আলিম (৫০), কর্মচারী সাইদুর (৩৩), কর্মচারী ফারুক (৩৭) এবং ওই দোকানে ভাঙারি দিতে আসা আমির হোসেন (২৭)। এছাড়াও দগ্ধ হয়েছেন দোহার ওয়ার্কশপের কর্মচারী কাইয়ুম (৪০), রাসেল (২৫) ও সুরুজ আলী (২৫)। দগ্ধ এই সাতজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দোকান মালিকের ভগ্নিপতি আবুল কাশেম জানান, ভাঙারি দোকানে মেশিন দিয়ে মালামাল ভাঙ্গার সময় পরিত্যক্ত একটি বোতল বিস্ফোরণের ফলে আগুন ধরে যায়। এতে দোকানের ভিতরে থাকা মালিকসহ চারজন এবং পাশের দোকানের তিনজন দগ্ধ হন। বর্তমানে তারা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট চিকিৎসাধীন। চিকিৎসকরা জানিয়েছেন, তাদের অবস্থা আশঙ্কাজনক।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, মোহাম্মদপুরে ভাঙারির দোকানে বিস্ফরণে সাতজন দগ্ধ হয়ে হাসপাতালে এসেছেন। এদের মধ্যে চারজনের হাত-মুখসহ সারা শরীর পুড়ে গেছে। তাদের অবস্থা আশংকাজনক। বাকি তিনজনের হাত ও মুখ ঝলসে গেছে। তাদের সবাইকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।