ডায়াবেটিস নিয়ন্ত্রণ করবে হলুদের এই পানীয়

লাইফস্টাইল ডেস্ক: আমাদের রান্না ঘরের একটি সুপরিচিত উপাদান হলুদ। রান্নায় মসলা হিসেবে তো বটেই অন্যান্য কাজেও ব্যবহৃত হয় এই উপকরণটি। হলুদ দিয়ে কিছু চমৎকার ও স্বাস্থ্যকর পানীয় তৈরি করতে পারেন।

এই পানীয়গুলো দেহে অ্যান্টিঅক্সিডেন্ট সরবরাহ করার পাশাপাশি রোগপ্রতিরোধ ও হজমে সহায়তা করে। এটি ত্বক এবং চুলের স্বাস্থ্যের জন্যও উপকারী। এ ছাড়া এই শীতে সর্দি এবং ফ্লু থেকে মুক্তি দেবে আপনাকে।

হলুদ-দুধ: দুধের সঙ্গে এক চিমটি হলুদ গুঁড়া মিশিয়ে সেদ্ধ করুন। ভালো ফল পেতে রাতে শোয়ার আগে পান করুন। আপনি যখন শান্তিতে ঘুমিয়ে পড়বেন এটি চমৎকার কাজ করবে।

হলুদ পানীয়: শুধু হলুদ মিশ্রিত পানি খেতে অনীহা জাগতে পারে। লেবু বা মধুর সঙ্গে সামান্য হলুদ নিয়ে পানিতে ফুটিয়ে নিন। এই পানীয় পান করে সকাল শুরু করতে পারেন। সারা দিন ভালো ফল পাবেন।

হলুদের স্যুপ: এটি খুবই সহজ একটি পানীয়। আপনার প্রিয় যেকোনো স্যুপের সঙ্গে এক চিমটি হলুদ মিশিয়ে নিন। নাড়াচাড়া করে সেদ্ধ করে নিন। তৈরি হয়ে যাবে স্বাস্থ্যকর হলুদ স্যুপ।

হলুদ চা: আপনি যদি চা খেতে ভালোবাসেন তাহলে এই পানীয় আপনার জন্যই। আপনার পছন্দের চায়ের সঙ্গে এক চিমটি হলুদ মিশিয়ে নিন। কয়েক মিনিট ফোটানোর পর গরম-গরম হলুদ চায়ে চুমুক দিন।