রাজধানীর কল্যাণপুরে আগ্নিকাণ্ডের ঘটনায় ২ জন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মীরপুরের কল্যাণপুরে আগ্নিকাণ্ডের ঘটনায় ২ জন দগ্ধ হয়েছে বলে জানাগেছে।
কল্যাণপুরের নতুন বাজার পোড়াবস্তি এলাকায় ওই অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কয়েকটি দোকান ও বসত ঘর পুড়ে গেছে।

দগ্ধ আকতার হোসেন (১৯) ও আনোয়ার হোসেনকে (২১) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তাদের শরীরের ৫০ শতাংশের বেশি দগ্ধ হয়েছে এবং অবস্থা গুরুতর বলে চিকিৎসকদের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানিয়েছেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মাহফুজ রিভেন জানান, শুক্রবার রাত ১০টার দিকে নতুন বাজার পোড়াবস্তি এলাকায় ভাঙারি ও আসবাবের দোকানে লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিটের চেষ্টায় রাত সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরমধ্যে বেশ কয়েকটি দোকানের পাশাপাশি পাশের টিনশেড বসত ঘরও পুড়ে যায়।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার হুমায়ূন বলেন, কল্যাণপুর নতুন বাজার বস্তিতে আগুন লাগার ঘটনায় রাত ১০টা ৩ মিনিটে খবর পাই। প্রথমে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তীতে আরও চারটি ইউনিট যোগ দেয়। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতি সম্পর্কে জানাতে পারেননি।

তিনি আরো বলেন, ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে একযোগে কাজ করায় রাত ১১টা ১০ মিনিটে আগুণ নিয়ন্ত্রণে আনতে পেরেছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতিটি পরিবারকে জরুরিভাবে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এছাড়া তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছে বলে সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় দেখাশোনার জন্য মেয়র ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দিয়েছেন।