সিরাজদিখানে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালী ও সভা অনুষ্ঠিত

মোস্তাক আহম্মেদ, সিরাজদিখান (মুন্সীগঞ্জ):
“মুজিববর্ষের আহবান যুব কর্মসংস্থান” এই শ্লোগানে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে সিরাজদিখানে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ এলাকা থেকে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে সভাপত্বি করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আহমেদ সাব্বির সাজ্জাদ। সভায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ডলি রানী নাগের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা যুধিষ্ঠির রঞ্জন পাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা মোহসিনা জাহান তোরণ, উপজেলা সাব-রেজিস্টার রজ্জব আলী, উপজেলা মসজিদের ইমাম মাওলানা সোয়াইব হোসাইনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সিরাজদিখানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) নিয়ে ব্যঙ্গচিত্র করায় সিরাজদিখানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলার বালুচর এর আল এহসান নাগরিক সেবা ফাউন্ডেশনের আয়োজনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে হাজারো ধর্মপ্রান মুসলমানসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন। খাসমহল বালুচর চৌরাস্তা থেকে মিছিলটি বের হয়।
পরে রাজনগর কুবুদ্ধি মার্কেট হয়ে নতুন ভাষানচর ব্রিজে গিয়ে শেষ হয়। সকাল ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত বিক্ষোভ শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
আল এহসান নাগরিক সেবা ফাউন্ডেশনের সভাপতি হজরত মাওলানা জয়নাল আবদীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মুফতি শাহজালাল ভাষানী, মুফতি রুহুলআমিন, মুফতি জহির কাসিমী মাহমুদ কাসেমী, মাওলানা বজলুল রহমান, মুফতি হাবিবুর রহমান কালিনগরী, মাওলানা মাতলুবুর রহমান, ও মুফতি রাসেদুর রহমান প্রমুখ।