কলকাতায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

ভারত থেকে মনোয়ার ইমাম: আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে কলকাতায়। এই চলচ্চিত্র উৎসব উদ্বোধন করেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন ঘোষণা করেছেন এবার থেকে চলচ্চিত্র উৎসব যায়গায় একশত ভাগ দর্শক আসন সংখ্যা সকলের জন্য খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এবং এই করোনা ভাইরাস আবহয়ে এবার থেকে চলচ্চিত্র দেখার জন্য দর্শক আসন একশো ভাগ খুলে দেওয়া র জন্য সিনেমা হল মালিকদের কাছে আবেদন জানিয়েছেন।

এর আগে করোনা ভাইরাস আক্রান্ত জন্য সিনেমা হল বন্ধ করে দেয়া হয়।পরে পঞ্চাশ শতাংশ মানুষ এর জন্য সিনেমা হল খুলে দেওয়া হয়েছিল।আজ থেকে একশত ভাগ দর্শক আসন সংখ্যা খুলে দেওয়া হয়েছে। কারণ চলচ্চিত্র জগতের খ্যাতিমান অভিনেতা ও অভিনেত্রী দের অনুরোধ এবং হল মালিকদের সংগঠন এর অনুরোধ পুনরায় চালু করা হয়েছে সিনেমা হল। যদি ও এবছর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে বাইরে দেশ গুলো তেমন ভাগ নেয়নি।

কিন্তু এই চলচ্চিত্র উৎসব শুরু হোওয়াতে সাধারণ মানুষের ভিড় উপচে পড়ছে।এই উৎসব যোগ দিতে হিন্দি চলচ্চিত্র জগতের খ্যাতিমান অভিনেতা ও অভিনেত্রী এবং বলিউডের অভিনেতা ও অভিনেত্রী এবং অন্যান্য কেন্দ্রীয় ও রাজ্য সরকার প্রতিনিধি দল এবং চলচ্চিত্র নির্মাতারা উপস্থিত ছিলেন।