গণমাধ্যম হচ্ছে গণতন্ত্রের প্রধান সহায়ক: প্রতিমন্ত্রী জাকির হোসেন

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন -- ফাইল ছবি

নাজমুল আলম, রৌমারী (কুড়িগ্রাম): প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন বলেছেন, গণমাধ্যম হচ্ছে গণতন্ত্রের প্রধান সহায়ক। সাংবাদিকগণ হচ্ছেন জাতির জাগ্রত বিবেক, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সৎ ও নির্ভীক সাংবাদিকতা দেশ ও জাতির জন্য মঙ্গল বয়ে আনে।

নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের উন্নয়নে কাজ করতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, সাংবাদিকরা জাতিকে স্বপ্ন দেখতে শেখায়। এলাকার সমস্যার কথাগুলো মিডিয়ায় প্রকাশ করলে, তার আলোকে কাজ করতে সরকারের সুবিধা হয়।

শনিবার কুড়িগ্রামের রৌমারী প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন। এসময় রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, রৌমারী

প্রেসক্লাবের উপদেষ্টা সরকার নুরুল ইসলাম, কাইউম আজাদ বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, রৌমারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিতেন চন্দ্র দাস, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি হারুন অর রশিদ হারুন,মাসিক উত্তর চিত্র পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক রাজু আহমেদ। সভায় উপস্থিত ছিলেন আমন্ত্রীত অতিথিসহ প্রেসক্লাবের সকল সদস্য বৃন্দ।
এর আগে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন।